শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
মুসলিমদেরও পূর্বপুরুষ ছিলেন শ্রী রাম : রামদেব
আন্তর্জাতিক ডেস্ক :
০৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:১২:৪৪
প্রিন্টঅ-অ+


অযোধ্যায় রাম মন্দির নিয়ে আবারও সরব হলেন যোগগুরু রামদেব। শুক্রবার তিনি প্রশ্ন তোলেন, অযোধ্যায় মন্দির না হলে কোথায় তা তৈরি হবে? রামদেব বলেন, ‘আমি খুব দৃঢ়ভাবে বিশ্বাস করি যে রাম মন্দির অযোধ্যাতেই তৈরি হবে। অযোধ্যায় না হলে কোথায় হবে? রাম মন্দির অবশ্যই মক্কা-মদিনা বা ভ্যাটিকান সিটিতে নির্মাণ হবে না।’

যোগগুরু আরও বলেন, ভগবান শ্রী রামচন্দ্র শুধু হিন্দুদের নয়, মুসলমানদেরও পূর্বপুরুষ ছিলেন। রাম মন্দির নির্মাণ ভোট ব্যাংকের রাজনীতি নয়, এই মন্দির জাতীয় গর্ব।

তিনি এর আগে বলেছিলেন যে, রাম মন্দির নিয়ে শিগগিরই আইন নিয়ে আসা হোক, মানুষ ধৈর্য হারিয়ে ফেলছে। যদি আইন না নিয়ে আসা হয় তবে লোকজন নিজেরাই মন্দির তৈরি করতে শুরু করবে এবং তা থেকে সাম্প্রদায়িক হিংসার সৃষ্টি হতে পারে।

রামদেব বলেন, ‘মানুষ ধৈর্য হারিয়ে ফেলছে। লোকজন নিজেরাই রাম মন্দির নির্মাণ করলে সাম্প্রদায়িক হিংসার ঘটনায় দেশ অশান্ত হবে। আমি বিশ্বাস করি এ দেশে রামের কেউ শত্রু নেই, রাম হিন্দু, মুসলিম এবং খ্রিষ্টানদেরও পূর্বপুরুষ।’ রামদেবের এমন মন্তব্যের তীব্র সমালোচনা করেছে কংগ্রেস। বিরোধী দলের দাবি, বিজেপির থেকে সুবিধা পাওয়ার জন্যই রামদেব অযোধ্যায় মন্দির নিয়ে উদ্যোগী হয়েছেন।



আমার বার্তা/০৯ ফেব্রুয়ারি ২০১৯/জহির


আরো পড়ুন