শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
পাকিস্তানকে যুক্তরাষ্ট্রের সতর্কতা
আন্তর্জাতিক ডেস্ক :
২১ মার্চ, ২০১৯ ১৪:৩২:৪৩
প্রিন্টঅ-অ+


সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পাকিস্তানকে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে ভারতের বিরুদ্ধে আর কোন সন্ত্রাসী হামলা হলে তা পাকিস্তানের পক্ষে অত্যন্ত সমস্যার কারণ হয়ে উঠতে পারে বলেও উল্লেখ করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার হোয়াইট হাউসের এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, আমরা দেখতে চাই, পাকিস্তান বিভিন্ন সন্ত্রাসবাদী সংগঠনের বিরুদ্ধে প্রয়োজনীয় এবং কড়া পদক্ষেপ গ্রহণ করছে। বিশেষ করে লস্কর-ই-তাইবা এবং জয়েশ-ই-মোহম্মদের মতো সংগঠনের বিরুদ্ধে।

তিনি বলেন, এতে অন্তত আমরা এ বিষয়ে নিশ্চিত হতে পারি যে, ওই ভূখণ্ডে সন্ত্রাসবাদের কারণে আর নতুন করে সেখানে এবং অন্য কোথাও কোনও সমস্যার সৃষ্টি হচ্ছে না।

তিনি আরও বলেন, পাকিস্তান যদি এই জঙ্গি সংগঠনগুলোর বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা না নেওয়ার ফলে নতুন কোনও জঙ্গি সংগঠন উঠে এসে দুই প্রতিবেশি দেশের মধ্যে চিন্তার কারণ হয় তাহলে তা সবার জন্যই খারাপ হবে। এটা কোনওভাবেই কাম্য নয়।



আমার বার্তা/২১ মার্চ ২০১৯/জহির


আরো পড়ুন