শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
মোদির মায়ের শুভেচ্ছা
আন্তর্জাতিক ডেস্ক :
২৩ মে, ২০১৯ ১৪:৩০:০৮
প্রিন্টঅ-অ+


লোকসভা নির্বাচনে ভূমিধস জয়ে গতবারের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস তৈরি করতে যাচ্ছে ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বৃহস্পতিবার সকাল থেকে ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই বিজেপির নেতা-কর্মী-সমর্থকেরা উল্লাসে মেতে ওঠেন। বিজয়ের এই আনন্দে শামিল হলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবান।

গান্ধীনগরের বাসভবনের সামনে সকালের দিকে বিজেপির কর্মী-সমর্থকরা জড়ো আনন্দ মিছিল করেন। এ সময় বাসভবনের বাইরে বেরিয়ে এসে কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানান হীরাবান।

দ্বিতীয়বারের মতো ভারতের ক্ষমতায় আসতে চলা মোদি লোকসভার ভোটের তৃতীয় দফার দিনে গুজরাটে মায়ের সঙ্গে দেখা করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারানশি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এই আসনে এগিয়ে রয়েছেন তিনি।

বারানশির এই আসনে মোদির বিরুদ্ধে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর লড়াইয়ের গুঞ্জন ব্যাপকভাবে ছড়িয়ে পড়লেও শেষ পর্যন্ত অজয় রায়কে মনোনয়ন দেয়া হয়।

২০১৪ সালে বারানশি এবং ভাদোদারা আসনে ব্যাপক ব্যবধানে জয়ী হয়েছিলেন নরেন্দ্র মোদি। লড়াই করছেন বারানশিতে প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি।

৫৪৩ আসনের লোকসভায় এবার নির্বাচন হয়নি তামিলনাড়ুর ভেল্লোর আসনে। সর্বশেষ ভোট গণনার তথ্য দিয়ে ইন্ডিয়া ট্যুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৫৪২ আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট এখন পর্যন্ত ৩৪০, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট ৯৩ এবং অন্যান্যরা ১০৯ আসনে জয়ী হয়েছে। সরকার গঠনের জন্য ২৭২ আসনের দরকার যে কোনো দল বা জোটের জন্য।



আমার বার্তা/২৩ মে ২০১৯/জহির


আরো পড়ুন