শিরোনাম :

  • অরুণ জেটলি বিরল এক ক্যানসারে ভুগছিলেন কোথায় গিয়ে থামবে আজ নিউজিল্যান্ড! শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ১৬ সেপ্টেম্বরওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ
‘পাকিস্তানে যা’ বলেই মুসলিম যুবককে গুলি
আন্তর্জাতিক ডেস্ক :
২৮ মে, ২০১৯ ০৯:৪৯:২৩
প্রিন্টঅ-অ+


‘পাকিস্তানে যা’ বলেই ভারতে এক মুসলিমকে গুলি করেছে এক মাতাল যুবক। ভারতের বিহারের কুম্ভি গ্রামে ওই ঘটনা ঘটেছে। পুলিশ বিদ্বেষমূলক এই অপরাধের ঘটনায় রাজীব যাদব নামের এক যুবকের বিরুদ্ধে মামলা করেছে। তার খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

সোমবার রাতে মাতাল অবস্থায় রাজীব রাস্তায় এক ফেরিওয়ালাকে তার নাম জিজ্ঞাসা করেন। ৩০ বছর বয়সী ওই ফেরিওয়ালা জানান, তার নাম মুহাম্মদ কাশিম। ওই মুসলিম যুবকের অভিযোগ, তার নাম শুনেই ওই মাতাল যুবক তাকে বলে, ‘এখানে কী করছিস? পাকিস্তানে যা।’ এরপরেই দু’জনের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

এরপরেই কাশিমকে গুলি করে রাজীব। কাশিমের পিঠে লাগে গুলি। ওই অবস্থাতেই দৌড়ে পালায় সে। এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কাশিম।

ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এই ঘটনার পরপরই বেগুসরাই সিপিআই নেতা কানহাইয়া কুমার অভিযোগ করেছেন, যেসব নেতারা এই বিদ্বেষের রাজনীতি ছড়িয়েছেন, তারাই এই ঘটনার জন্য দায়ী। তিনি অপরাধীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

কানহাইয়ার এমন অভিযোগের তীর আসলে তার প্রতিদ্বন্দ্বী বেগুসরাইয়ের বিজয়ী সাংসদ বিজেপির গিরিরাজ সিংকে লক্ষ্য করেই। কারণ এর আগে গিরিরাজ দেশের একাধিক ব্যক্তিকে পাকিস্তানে চলে যাওয়ার পরামর্শ দিয়েছেন। রাজীবের কথাতেও তাই সেই গিরিরাজেরই ছায়া দেখছেন কানহাইয়ার।



আমার বার্তা/২৮ মে ২০১৯/জহির


আরো পড়ুন