শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
কলকাতার পার্ক সার্কাসে ভয়াবহ আগুন
আন্তর্জাতিক ডেস্ক :
২৯ মে, ২০১৯ ১৭:০৫:০৬
প্রিন্টঅ-অ+


কলকাতা শহরের পার্ক সার্কাস এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নেভাতে দমকল বাহিনীর ১২টি ইউনিট কাজ করছে। প্রায় ডজনখানেক দোকান এবং গুদাম আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পার্ক সার্কাসের রাইফেল রেঞ্জ সড়কে রেললাইনের পাশে অবস্থতি ওই সড়কের দোকানগুলোতে বুধবার দুপুর দেড়টার দিকে আগুনের সূত্রপাত।

কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকার খবরে জানানো হয়েছে, শুকনো বাঁশের গুদাম এবং প্লাইউডের দোকানে আগুন লাগার ফলে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে প্রতিটি দোকানে। আশঙ্কা করা হচ্ছে, আশপাশের এলাকায় আগুন ছড়িয়ে পড়তে পারে।

স্থানীয় বাসিন্দারা বলছেন, একদিকে দাহ্য পদার্থ অন্যদিকে বাতাসের গতি এই দুই কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। রেললাইনের পাশে প্রায় পঞ্চাশ মিটার এলাকা জুড়ে আগুন ছড়িয়ে পড়ায় সেখানে বসবাসকারী মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আগুন নেভাতে দমকল বাহিনীর সঙ্গে স্থানীয়রাও যোগ দিয়েছেন। যেখানে আগুন লেগেছে তার পাশেই রয়েছে বেশ কিছু বহুতল ভবন। সেখানেও আগুন ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কায় বহুতল ভবনগুলো খালি করার নির্দেশ দিয়েছে দমকল বাহিনী।



আমার বার্তা/২৯ মে ২০১৯/জহির


আরো পড়ুন