শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
মোদির নতুন সরকারকে ন্যাপের অভিনন্দন
নিজস্ব প্রতিবেদক :
০১ জুন, ২০১৯ ১২:৪১:৩০
প্রিন্টঅ-অ+


ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ’র বিপুল জয়ে নরেন্দ্র মোদির নেতৃত্বে গঠিত ভারতের নতুন সরকারকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ। শনিবার (১ জুন) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ অভিনন্দন জানানো হয়।

ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া আশা প্রকাশ করে বলেন, নতুন সরকারের নেতৃত্বে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং তিস্তাসহ অমীমাংসিত দ্বিপাক্ষিক সমস্যাগুলো সমাধানে কার্যকর পদক্ষেপ গৃহিত হবে।

অভিনন্দন বার্তায় নেতৃদ্বয় দ্বিতীয়বারের মতো নরেন্দ্র মোদি ভারতের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তাকে এবং তার মন্ত্রী পরিষদের প্রভাবশালী সদস্য বিজেপি সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামান, পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করসহ সকল সদস্যকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

তারা বলেন, ছিটমহল সমস্যার গ্রহণযোগ্য সমাধান, সমুদ্র বিজয়ের মতো গুরুত্বপূর্ণ দ্বিপক্ষীয় ইস্যুগুলোর মীমাংসা হয়েছে নরেন্দ্র মোদির প্রথম শাসনামলে। আমাদের দুই দেশের মধ্যে আরও কিছু অভিন্ন সমস্যা রয়েছে। তিস্তা চুক্তির আজও কোনো সুরাহা হয়নি। নরেন্দ্র মোদির এবারের ক্ষমতায় তিস্তাসহ বাংলাদেশ-ভারতের অভিন্ন সমস্যাগুলো মীমাংসা হবে বলে আমরা প্রত্যাশা করি।

নরেন্দ্র মোদির নতুন সরকার বাংলাদেশের সঙ্গে ভারতের পুরনো সম্পর্ক আরও মজবুত হবে উল্লেখ করে তারা বলেন, তিস্তা চুক্তিসহ অভিন্ন সব চুক্তি সম্পন্ন হবে। নরেন্দ্র মোদি ও তার মন্ত্রী পরিষদ এসব বিষয়ে আন্তরিক হবেন এবং দ্রুত তিস্তা চুক্তির সমাধান করবেন।



আমার বার্তা/০১ জুন ২০১৯/জহির


আরো পড়ুন