শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
সৌদির বিমানবন্দরে ড্রোন হামলায় নিহত ১
আন্তর্জাতিক ডেস্ক :
২৪ জুন, ২০১৯ ০৯:৫৮:৫১
প্রিন্টঅ-অ+


সৌদি আরবের একটি বেসামরিক বিমানবন্দরে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হামলায় একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও সাতজন। নিহত ওই ব্যক্তি সিরিয়ার নাগরিক। রিয়াদভিত্তিক জোট জানিয়েছে, দেশের দক্ষিণাঞ্চলীয় একটি বিমানবন্দরে রোববার ড্রোন হামলা চালানো হয়েছে।

সৌদিতে অনেকদিন ধরেই হামলা চালাচ্ছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। সামরিক জোটের পক্ষ থেকে জানানো হয়েছে, ইরান সমর্থিত হুতি মিলিশিয়ারা আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে সন্ত্রাসী হামলা চালিয়েছে। ওই বিমানবন্দর দিয়ে প্রতিদিন কয়েক হাজার বেসামিরক নাগরিক চলাচল করেন।

এক বিবৃতিতে জানানো হয়েছে, হুতিদের হামলায় এক সিরীয় নাগরিকের মৃত্যু হয়েছে এবং আরও সাত বেসামরিক নাগরিক আহত হয়েছে।

তবে কিভাবে ওই বিমানবন্দরে হামলা চালানো হয়েছে সে বিষয়ে জোটের তরফ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি। চলতি মাসে বেসামরিক বিভিন্ন স্থাপনায় ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। বেশ কিছু ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

রোববার হুতি নিয়ন্ত্রিত আল মাসিরাহ টিভির খবরে বলা হয়েছে, তারা দেশের দক্ষিণাঞ্চলীয় আবহা এবং জিযান বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছে।

গত ১২ জুন দক্ষিণপশ্চিমাঞ্চলীয় আবহা শহরের আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ক্ষেপণাস্ত্র হামলায় ২৬ জন আহত হয়। এরা সবাই বেসামরিক নাগরিক।

সৌদি আরবের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে, এসব হামলা চালানোর জন্য হুতিদের অস্ত্র দিচ্ছে ইরান। কিন্তু এ ধরনের অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে তেহরান।



আমার বার্তা/২৪ জুন ২০১৯/জহির


আরো পড়ুন