শিরোনাম :

  • ডেমু ট্রেন আর নয় : প্রধানমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত সিংহভাগই শিশু ওসি মোয়াজ্জেমের অভিযোগ গঠন শুনানি আজ এইচএসসিতে পাসের হার ৭৩.৯৩%মক্কায় আরও ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু
সৌদি-আমিরাত সফরে যাচ্ছেন পম্পেও
আন্তর্জাতিক ডেস্ক :
২৪ জুন, ২০১৯ ১৪:৩৬:৩০
প্রিন্টঅ-অ+


ইরান সংকট নিয়ে আলোচনা করতে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতে সফর করবেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। রোববার এক বিবৃতিতে পম্পেও জানিয়েছেন, ইরানে মার্কিন ড্রোন ভূপাতিত করার বিষয়টি নিয়ে তিনি সৌদি এবং আমিরাতের সঙ্গে আলোচনা করবেন।

পম্পেও বলেন, আমরা কৌশলগত বিষয় নিয়ে তাদের সঙ্গে কথা বলব। কিভাবে ইরানের বিরুদ্ধে একটি বৈশ্বিক জোট তৈরি করা যায় সে বিষয়টি নিশ্চিত করব আমরা।

বৃহস্পতিবার গ্লোবাল হক মডেলের একটি মার্কিন ড্রোন ভূপাতিত করে ইরান। দেশটির তরফ থেকে দাবি করা হয়েছিল যে, ওই ড্রোনটি তাদের আকাশসীমা লঙ্ঘন করায় এটি ভূপাতিত করা হয়েছে।

তবে ইরানের এমন অভিযোগ অস্বীকার করেছে যুক্তরাষ্ট্র। অপরদিকে মার্কিন ড্রোন ভূপাতিত করায় ইরানে সামরিক অভিযান চালাতে চেয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। তবে শেষ মুহূর্তে নিজের সিদ্ধান্ত থেকে পিছু হটেন তিনি।

পম্পেও জানিয়েছেন, সৌদি এবং আমিরাতের সফরের মধ্যে তিনি ভারতে যাত্রা বিরতি করবেন। মঙ্গলবার তার এই সফর শুরু হবে।

ওয়াশিংটন ত্যাগের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইরানের বিরুদ্ধে চ্যালেঞ্জ মোকাবেলায় সৌদি আরব এবং আরব আমিরাতকে মহান বন্ধু বলে উল্লেখ করেছেন পম্পেও।



আমার বার্তা/২৪ জুন ২০১৯/জহির


আরো পড়ুন