শিরোনাম :

  • ১১০ উপজেলা-পৌরসভা-ইউপিতে ভোট শুরু ধর্মঘটে উবার চালকরা ১১ নারী কর্মকর্তাকে শাড়ি উপহার দিলেন অর্থমন্ত্রী চট্টগ্রাম-মদিনা সরাসরি ফ্লাইট ৩১ অক্টোবর পুলিশের ওপর হামলা : নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার
মালয়েশিয়ায় বিমানবন্দরে ধরা পড়ল ৫ হাজার কচ্ছপ
আন্তর্জাতিক ডেস্ক :
২৭ জুন, ২০১৯ ১১:৩৫:৩৯
প্রিন্টঅ-অ+


মাদকদ্রব্য ও ৫ হাজার ২৫৫টি কচ্ছপসহ চার ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে মালয়েশিয়া কর্তৃপক্ষ। বুধবার (২৬ জুন) দেশটির কুয়ালালামপুর বিমানবন্দর থেকে তাদের গ্রেফতার করা হয়।

বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তা জুলকারনাইন মোহাম্মদ ইউসুফ বলেন, দুজন ভারতীয় নাগরিকের ব্যাগে থাকা ঝুড়ির ভেতর থেকে লাল কানের কচ্ছপের বাচ্চাগুলো উদ্ধার করা হয়। ওই দুজন গত ২০ জুন চীনের গোয়াংগজু থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে মালয়েশিয়ায় আসে। তাদেরকে ৫ বছরের জেল ও জরিমানা করা হয়েছে।

বিশ্বে লাল কানের কচ্ছপের চাহিদা অনেক বেশি। এগুলো সাধারণত পোষা ও মাংসের জন্য সরবরাহ করা হয়। তবে এ প্রজাতির বাচ্চা কচ্ছপ সরবরাহের অনুমতি নেই।

জুলকারনাইন আরও বলেন, বিমানবন্দরে দুই ভারতীয়র কাছ থেকে বিশেষভাবে লুকানো অবস্থায় ১৪ কেজি মেথামফেটামিন নামের এক প্রজাতির মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এর মূল্য ১ কোটি ৪৩ লাখ ৪০ হাজার টাকা। এ ঘটনায় তাদের গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে একজন হায়দারাবাদ থেকে গত ১৯ জুন পালিয়ে এসেছে এবং আরেকজন ২০ জুন বেঙ্গালুরু থেকে এসেছে। তাদের দুজনের মৃত্যুদণ্ড হতে পরে বলে জানান এই কর্মকর্তা।



আমার বার্তা/২৭ জুন ২০১৯/জহির


আরো পড়ুন