শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
ভয়াবহ বিস্ফোরণে কাবুলে নিহত ৩৪
আন্তর্জাতিক ডেস্ক :
০১ জুলাই, ২০১৯ ১৫:৫০:৪০
প্রিন্টঅ-অ+


আফগানিস্তানের রাজধানী কাবুলের কূটনৈতিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৩৪ জন নিহত ও আরো ৬৮ জন আহত হয়েছেন। সোমবার সকালের দিকের এ বিস্ফোরণে নিহতদের মধ্যে আফগান জাতীয় ফুটবল দলের এক সদস্যও রয়েছেন।

দেশটির নিরাপত্তাবাহিনীর সূত্রগুলো বলছে, কাবুলের পুলি মাহমুদ খান এলাকায় দেশটির প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর ও সরকারি ভবনের সামনে বিস্ফোরক বোঝাই একটি মিনিবাসের বিস্ফোরণ ঘটেছে। ওই সময় সড়কে ব্যাপক জনসমাগম ছিল।

পুলিশ কর্মকর্তা মোহাম্মদ করিম বলেছেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভবনের বাইরে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণ ঘটানোর পর অন্তত তিনজন জঙ্গি মন্ত্রণালয়ের প্রকৌশল ও অস্ত্রগার ভবনের দিকে দৌড়ে প্রবেশ করে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেছেন, শক্তিশালী বিস্ফোরণের পর বন্দুকধারীরা একটি ভবনে প্রবেশ করে আফগান বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে।

এদিকে, বিস্ফোরণের পর জঙ্গিগোষ্ঠী তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ আনসারি এক বিবৃতিতে কাবুলে হামলার দায় স্বীকার করে বিবৃতিতে দিয়েছেন। তিনি বলেছেন, তালেবানের যোদ্ধারা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকৌশল ও অস্ত্র সরবরাহ কেন্দ্রে হামলা চালিয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. ওয়াহিদুল্লাহ মায়ার বলেছেন, বিস্ফোরণে অন্তত ৩৪ জন নিহত হয়েছেন। এছাড়া ৯ শিশুসহ আহত ৬৮ জনকে উদ্ধারের পর হাসপাতালে পাঠানো হয়েছে।



আমার বার্তা/০১ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন