শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
রুশ সাবমেরিনে আগুন লেগে ১৪ নাবিক নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
০৩ জুলাই, ২০১৯ ১০:০৭:০৪
প্রিন্টঅ-অ+


রাশিয়ার জলসীমার বাইরে গবেষণা কাজে ব্যবহৃত একটি সাবমেরিনে আগুন লেগে ১৪ জন নাবিক নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (১ জুলাই) এই দুর্ঘটনা ঘটে বলে দেশটির গণমাধ্যম জানায়।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, আগুনের ধোঁয়ার দমবন্ধ হয়ে ওই নাবিকেরা মারা গেছেন। সোমবার এই সাবমেরিনটি রাশিয়ার জলসীমা পরিমাপের কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার খবর দিলেও সাবমেরিনটি কী ধরনের এবং তাতে মোট কতজন ক্রু ছিলেন- এ নিয়ে বিস্তারিত কোনো তথ্য এখনও প্রকাশ করেনি রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

পরে আগুন নেভানো হয়েছে এবং সেটি এখন রাশিয়ার সেভেরোমর্স্কে উত্তরাঞ্চলীয় মূল সামরিক ঘাটিতে ফিরিয়ে নেয়া হয়েছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

এ দুর্ঘটনাকে রুশ নৌবাহিনীর জন্য বিরাট ক্ষতি বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

দুর্ঘটনার পর পুতিন অন্য কর্মসূচি বাতিল করে বিষয়টি নিয়ে প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন।

বৈঠকের পর প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সোইগু সেভেরোমর্স্কে পরিদর্শনে গেছেন। পুতিন জানিয়েছেন, রাশিয়ার সর্বোচ্চ সম্মানসূচক পদবি হিরো অব দ্য রাশিয়ান ফেডারেশন জয়ী সাতজন ক্যাপ্টেন এবং দুইজন সার্ভিস পার্সোনেল এতে নিহত হয়েছেন।



আমার বার্তা/০৩ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন