শিরোনাম :

  • আইসিইউ যাচ্ছে প্রান্তিক পর্যায়েও ভয়াবহ গ্রেনেড হামলা মামলার ১৬ জন এখনো কোথায়? রোনালদোর সতীর্থকে বার্সেলোনায় চান মেসি র‍্যাব-পুলিশ সদরের ঊর্ধ্বতন তিন কর্মকর্তাকে বদলি রাজীবের মৃত্যু : তদন্ত প্রতিবেদন দাখিল ২৬ সেপ্টেম্বর
নতুন এমডি পেল বেসিক ব্যাংক
নিজস্ব প্রতিবেদক :
১৮ জুলাই, ২০১৯ ১৩:৪০:০৭
প্রিন্টঅ-অ+


রাষ্ট্র মালিকানাধীন বেসিক ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগদান করেছেন মো. রফিকুল আলম। ফলে দীর্ঘ আট মাস পর নতুন এমডি পেল বেসিক ব্যাংক।

বুধবার আনুষ্ঠানিকভাবে তিনি ব্যাংকে যোগ দেন। দায়িত্ব গ্রহণের আগে তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অবসর গ্রহণ করেন। এছাড়া তিনি অগ্রণী ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে (বিডিবিএল) উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে কর্মরত ছিলেন।

রফিকুল আলম ১৯৮৩ সালে সিনিয়র অফিসার হিসেবে অগ্রণী ব্যাংকে তার চাকরি জীবন শুরু করেন। সুদীর্ঘ চাকরি জীবনে তিনি শাখা ব্যবস্থাপক, অঞ্চল প্রধান, সার্কেল প্রধান ও বিভাগীয় প্রধান হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি মালয়েশিয়া, সিঙ্গাপুর, ফ্রান্সে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচিতেও অংশগ্রহণ করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ এর একজন ডিপ্লোমেড অ্যাসোসিয়েটস (ডিএআইবিবি)।

গত ২৫ জুন বেসিক ব্যাংকের নতুন এমডি নিয়োগের এক প্রজ্ঞাপন জারি করে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

বেসিক ব্যাংকের এমডি নিয়োগ-সংক্রান্ত গঠিত সার্চ কমিটির সুপারিশকৃত তিনজনের মধ্যে থেকে মো. রফিকুল আলমকে নিয়োগ দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

বলা হয়, এমডি পদে যোগদানের তারিখ থেকে তিন বছর অথবা তার বয়স ৬২ বছর পর্যন্ত (যেটি আগে হবে) রফিকুল আলমকে বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মনোনীত করা হলো।

গত বছরের আগস্টে বেসিক ব্যাংকের এমডি পদ থেকে পদত্যাগ করেন মুহাম্মদ আউয়াল খান, যা কার্যকর হয় নভেম্বরে। এরপর থেকে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পদ শূন্য ছিল। তবে এতদিন ভারপ্রাপ্ত এমডি পদে ছিলেন আহমেদ হোসাইন।



আমার বার্তা/ ১৮ জুলাই ২০১৯/রিফাত


আরো পড়ুন