শিরোনাম :

  • ২৪ ঘন্টায় হাসপাতালে ১৭০৬ ডেঙ্গু রোগী দেশে ফিরেছেন ৭৯৮২ হাজি আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু নিষিদ্ধই হলেন শাহজাদ জঙ্গি সংগঠন ‘আল্লাহ’র দলের ভারপ্রাপ্ত আমিরসহ আটক ৪
ক্যালিফোর্নিয়ায় গোলাগুলিতে নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক :
২৯ জুলাই, ২০১৯ ১৩:০৬:৫২
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এক খাদ্য উৎসবে বন্দুকধারীর গুলিতে অন্তত তিনজন নিহত ও আরও ১৫ জন আহত হয়েছেন। পুলিশের গুলিতে বন্দুকধারীও নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার সন্ধ্যার দিকে ক্যালিফোর্নিয়ার রসুন উৎসবে এই হামলা হয়।

ক্যালিফোর্নিয়ার গিলরয় শহরের পুলিশ বলছে, হামলাকারী অ্যাসল্ট রাইফেল থেকে গুলি চালিয়েছে। তবে এই হামলাকারীর আরও এক সহযোগীকে ধরতে শহরের অন্যপ্রান্তের স্যান জোসে এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ।

রোববার সন্ধ্যার দিকে গিলরয় রসুন উৎসব শেষ হওয়ার সেখানে গোলাগুলি শুরু হয়। জুলিসা কনট্রেরাস নামের এক প্রত্যক্ষদর্শী এনবিসিকে বলেন, ৩০ বছর বয়সী শেতাঙ্গ এক যুবক রাইফেল থেকে গুলি ছুড়েছে। গিলরয় পুলিশের প্রধান স্কট স্মিথ বলেছেন, উৎসব স্থলের বেড়া একটি যন্ত্রের সাহায্যে কেটে ঢুকে পড়েন ওই হামলাকারী।

তিনি বলেন, প্রত্যক্ষদর্শীরা বলেছেন, এ ঘটনায় আরও একজন জড়িত বলে ধারণা করা হচ্ছে। সম্ভবত তার সহযোগী হিসেবে কাজ করছেন তিনি। হামলায় আহত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

স্মিথ বলেন, পুলিশ কর্তকর্তারা হামলার শুরুর এক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে ঘাতককে মোকাবিলা করেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ক্যালিফোর্নিয়ার এই রসুন উৎসব থেকে লোকজন দৌড়ে বের হচ্ছেন।

ভিডিওতে এক নারীকে বলতে শোনা যায়, কি হয়েছে? রসুন উৎসবে কে গুলি চালিয়েছে। উৎসবের নির্বাহী পরিচালক ব্রায়ান বোয়ে বলেন, এটা ভয়ঙ্কর এক অভিজ্ঞতা।

রসুন উৎসবে এই হামলার ঘটনায় টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটে তিনি সবাইকে অতিরিক্ত সতর্কতা এবং নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন।



আমার বার্তা/২৯ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন