শিরোনাম :

  • কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে আগুন আগামী সপ্তাহে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ফার্মগেট-শুক্রাবাদসহ আশপাশের এলাকায় গ্যাস থাকবে না আজ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে
ফিলিস্তিনে জুতাপেটা খেয়ে নেতানিয়াহুকে গান শোনালেন সৌদি ব্লগার
আন্তর্জাতিক ডেস্ক :
৩০ জুলাই, ২০১৯ ১৬:০৪:০২
প্রিন্টঅ-অ+


সৌদি আরবের ব্লগার-সাংবাদিক মিলে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল সম্প্রতি ইসরায়েল সফরে যান। সেখানে যাওয়ার পর ইসরায়েলের কাছ থেকে ব্যাপক সংবর্ধনা পেলেও ফিলিস্তিনিরা করেছিল চরম অপমান। একজনকে লক্ষ্য করে তো জুতা ও থুথু নিক্ষেপ করা হয়।

ছয় সদস্যের ওই প্রতিনিধি দলে ছিলেন মোহাম্মদ সৌদ নামের এক ব্লগার। জেরুজালেমের ওল্ড সিটি থেকে তাকে জুতা ও থুথু নিক্ষেপ করে তাড়িয়ে দেয়া হয়েছিল। রুশ সংবাদমাধ্যম স্পুটনিক জানাচ্ছে, সেই ব্লগার এবার ইসরায়েলের প্রতি নিজের জোরালো সমর্থন ব্যক্ত করেছেন।

তবে খবর হলো গত সপ্তাহে ইসরায়েল সফরের সময় দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করে প্রতিনিধি দল। বৈঠকে মোহাম্মদ সৌদ নামের ওই ব্লগার নেতানিয়াহুর প্রশংসায় একটি গান পরিবেশন করেন। হিব্রু ভাষার ওই গানটি লিখেছেন ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লিয়াহ গোল্ডবার্গ।

মোহাম্মদ সৌদ যখন জেরুজালেমের টেম্বল মাউন্ট পরিদর্শন করেন, তখন ফিলিস্তিনি শিশুরা তার প্রতি জুতা ও থুথু নিক্ষেপ করে। তাকে মোনাফেক ও ইহুদিবাদী আবর্জনা বলে উল্লেখ করে গালাগালও করে। সৌদি ব্লগারের প্রতি ফিলিস্তিনি শিশুদের জুতা নিক্ষেপের ঘটনায় পরে দুঃখ প্রকাশ করেন নেতানিয়াহু।

হিব্রু ভাষায় পারদর্শী সৌদ বলেন, ইসরায়েলের প্রতি তার ভালোবাসা রয়েছে। এটাকে তিনি স্বাধীনতা ও গণতন্ত্রের প্রতীক হিসেবে আখ্যায়িত করেন। অবশ্য ওই ঘটনার পর স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সৌদি প্রতিনিধি দলের বৈঠক বাতিল করা হয়। এ ঘটনায় তিন ফিলিস্তিনিকে আটক করা হয়েছে।



আমার বার্তা/ ৩০ জুলাই ২০১৯/ রিফাত


আরো পড়ুন