শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
আফগানিস্তানে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত ৩৪
আন্তর্জাতিক ডেস্ক :
৩১ জুলাই, ২০১৯ ১৪:০১:৩৭
প্রিন্টঅ-অ+


আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে অন্তত ৩৪ বাসযাত্রী নিহত হয়েছেন। বিস্ফোরণে আহত হয়েছেন আরও কমপক্ষে ১৭ জন। বুধবার সকালের দিকে ফারাহ প্রদেশের বালা বুলুক জেলায় এই হতাহতের ঘটনা ঘটে।

ফারাহ পুলিশ প্রধানের মুখপাত্র মুহিবুল্লাহ মুহিব বলেন, বালা বুলুক জেলার কান্দাহার-হেরাত মহাসড়ক দিয়ে চলাচল করার সময় বোমা বিস্ফোরণে বাস যাত্রী হতাহতের ঘটনা ঘটেছে। এ বোমা হামলার জন্য জঙ্গিগোষ্ঠী তালেবানকে দায়ী করেছেন আফগান সরকারের মুখপাত্র সাদিক সিদ্দিকি। তবে বুধবারের এই হামলার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি তালেবান।

তালেবান জঙ্গিরা ওই এলাকায় দীর্ঘদিন ধরে সক্রিয় রয়েছে। প্রায়ই রাস্তার পাশে বোমা পুঁতে রেখে আফগান নিরাপত্তাবাহিনী ও সরকারি কর্মকর্তাদের টার্গেট করে বিস্ফোরণ ঘটায়।

মুহিব বলেন, নিহতদের মধ্যে নারী এবং শিশু রয়েছে। ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে ফারাহ ও হেরাত প্রদেশের বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে। বোমা বিস্ফোরণের এই ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ফারাহ প্রদেশ সরকারের মুখপাত্র ফারুক বারাকজি।

আফগান সংঘাতে মানুষের প্রাণহানি এবং আহত হওয়ার সংখ্যা ভয়াবহ মাত্রায় পৌঁছেছে বলে মঙ্গলবার এক প্রতিবেদনে জানায় আফগানিস্তানে নিয়োজিত জাতিসংঘের সহকারী মিশন।



আমার বার্তা/৩১ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন