শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
লাদেনের ছেলে হামজা মারা গেছেন
আন্তর্জাতিক ডেস্ক :
০১ আগস্ট, ২০১৯ ১১:৩২:৩৭
প্রিন্টঅ-অ+


সাবেক আল কায়েদা প্রধান ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন মারা গেছেন। মার্কিন তদন্ত কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তিনি কবে, কোথায় মারা গেছেন তা এখনও নিশ্চিত নয়।

এর আগে গত ফেব্রুয়ারিতে ৩০ বছর বয়সী হামজার হদিশ দিতে ১০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করে হোয়াইট হাউস। একই সঙ্গে তাকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসেবেও ঘোষণা করা হয়। এছাড়া গত বছরের নভেম্বরে তার নাগরিকত্ব বাতিল করে দেয় সৌদি আরব।

হামজা বিন লাদেন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশে হামলার জন্য বেশ কিছু অডিও এবং ভিডিও বার্তা প্রকাশ করেছিলেন। এসব বার্তায় তিনি তার বাবার মৃত্যুর প্রতিশোধ নেয়ার আহ্বান জানিয়েছিলেন।

হামজা বিন লাদেনের মৃত্যুর বিষয়টি প্রথম প্রকাশ করেছে এনবিসি এবং নিউ ইয়র্ক টাইমস পত্রিকা। তবে হামজা বিন লাদেনের মৃত্যুর পেছনে ওয়াশিংটনের হাত রয়েছে কি না, তা এখনও স্পষ্ট নয়।

২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে হামলার আগ পর্যন্ত পাকিস্তানে বাবা ওসামা বিন লাদেনের পাশে দীর্ঘ সময় থাকার অভিজ্ঞতা রয়েছে হামজার। তাকেই সাম্প্রতিক সময়ে প্রধান নেতা হিসেবে মেনে আসছে আল কায়েদার সদস্যরা।

 



আমার বার্তা/ ১ আগস্ট ২০১৯/রিফাত


আরো পড়ুন