শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
ইরানে যুদ্ধবিমান বিধ্বস্ত
আন্তর্জাতিক ডেস্ক :
০৪ আগস্ট, ২০১৯ ১৭:১৭:২৬
প্রিন্টঅ-অ+


ইরানের দক্ষিণাঞ্চলের বুশেহর প্রদেশে দেশটির বিমান বাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। রোববার স্থানীয় সময় সকালের দিকে বিমানটি বিধ্বস্ত হয়। ইরানি সংবাদ সংস্থা মেহের নিউজ অ্যাজেন্সির বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম স্পুটনিক এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, পারস্য উপসাগরীয় অঞ্চল ঘেঁষা ইরানের দক্ষিণের বুশেহর প্রদেশের তানজেস্তান কাউন্টির কাছে দেশটির বিমান বাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে।

তানজেস্তানের গভর্নর আব্দুল-হোসেইন রাফিপোর বলেছেন, যুদ্ধবিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে বেলা সাড়ে ১২টার দিকে বিধ্বস্ত হয়েছে। বিমানের পাইলট এবং কো-পাইলট নিরাপদে বেরিয়ে এলেও জখম হয়েছেন।

তবে তারা আশঙ্কামুক্ত কিনা তা এখনো জানা যায়নি। এছাড়া বিমানবাহিনীর এই যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার ব্যাপারেও বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

পারস্য উপসাগরীয় অঞ্চলে মধ্যপ্রাচ্যের অন্যতম প্রতিদ্বন্দ্বী সৌদি আরব, যুক্তরাষ্ট্র ও সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ইরানের তীব্র উত্তেজনা চলছে। গত জুনে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা ড্রোনে গুলি চালিয়ে ভূপাতিত করে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী। তখন থেকে মধ্যপ্রাচ্যে সৌদির মিত্রদের সঙ্গে ইরানের উত্তেজনা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে।

চলমান এই উত্তেজনার মাঝে পারস্য উপসাগরে আবারো একটি তেলবাহী ট্যাঙ্কার আটক করেছে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)। ইরানের বিপ্লবী এই বাহিনী বলছে, গত বুধবার তারা পারস্য উপসাগরে তেল পাচারকারী আরব দেশের একটি তেলবাহী ট্যাঙ্কার আটক করেছে। এ নিয়ে গত এক মাসে তৃতীয়বারের মতো বিদেশি তেল ট্যাঙ্কার আটক করলো ইরান।

সূত্র : স্পুটনিক।



আমার বার্তা/৪ আগস্ট ২০১৯/রিফাত


আরো পড়ুন