শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
প্রথম দেখাতেই প্রিয় মানুষটিকে আকর্ষণ করার উপায়
আমার বার্তা ডেস্ক :
২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৪০:১৬
প্রিন্টঅ-অ+


প্রথম যেকোনোকিছুই স্মরণীয়। প্রথম ভালোলাগা, প্রথম প্রেম, প্রিয় মানুষটির সঙ্গে প্রথম দেখা- সবকিছুই। প্রিয় মানুষটির সঙ্গে প্রথমবার দেখা করার পর যদি পরস্পরকে ভালোলেগে যায় তবেই আসে দ্বিতীয়বার দেখা করার কথা। আর নয়তো সেখানেই থেমে যেতে পারে সেই যাত্রা। তাই যখন আপনি পছন্দের মানুষটির সঙ্গে দেখা করবেন তখন সহজ এবং স্বাভাবিক থাকার চেষ্টা করুন। বাড়াবাড়ি কিছু করতে যাবেন না। জেনে নিন প্রিয় মানুষটির কাছে নিজেকে প্রিয় করে তোলার কয়েকটি উপায়-

সবার আগে যে বিষয়টি মাথায় রাখবেন তা হলো, কখনো দেরি করে পৌঁছবেন না বা অপর ব্যক্তিকে অপেক্ষা করাবেন না। একটি বিষয় মনে রাখবেন, আপনার সম্পর্কে একজন মানুষ শুরুতে ভালো ধারণা নিলে শেষটিও ভালো হবে। কাউকে যদি আপনি অপেক্ষা করিয়ে রাখেন তবে তিনি মনে মনে আপনার ওপর বিরক্ত হতে পারেন, রেগে যেতে পারেন এমনকী আপনার প্রতি শ্রদ্ধায়ও ঘাটতি চলে আসতে পারে।

প্রিয় মানুষটির সঙ্গে প্রথমবার দেখা করতে যাওয়ার সময় এমন পোশাক পরুন যা আপনার ব্যক্তিত্বের সঙ্গে মানানসই। ঝলমলে, উগ্র কিংবা অত্যাধুনিক পোশাক এড়িয়ে চলাই ভালো। বরং পোশাকে একটি নিজস্বতা ধরে রাখুন। এর মাধ্যমে কিন্তু আপনার রুচি সম্পর্কে তিনি ধারণা পাবেন।

নিজের সম্পর্কে ভালো কথা শুনতে চান সবাই। তাই যার সঙ্গে দেখা করতে গিয়েছেন তার প্রশংসা করুন। তবে বানিয়ে বানিয়ে বা অতিরিক্ত বলতে যাবেন না। কেবল তার গুণগুলো সম্পর্কেই বলুন। এমনকিছু বলতে যাবেন না যাতে তিনি মনে করেন, আপনি তার সঙ্গে ফ্লার্ট করছেন।

প্রথম দেখাতেই তার কাছ ঘেঁষে বসতে যাবেন না। একটি নির্দিষ্ট দূরত্ব রাখুন। প্রথম দেখাতেই বেশি ঘনিষ্ঠ হতে গেলে আপনার সম্পর্কে তার নেতিবাচক ধারণা জন্ম নিতে পারে। আপনার কোনো ব্যবহারে তার মন খারাপ না হয়, সেদিকেও খেয়াল রাখুন।

নিজের কথা অনর্গল বলে যাবেন না। তাকে বলার সুযোগ দিন এবং তার কথা মনোযোগ দিয়ে শুনুন। এতে করে আপনার প্রতি তিনি সহজেই আস্থা রাখতে পারবেন।



আমার বার্তা/২৭ ফেব্রুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন