শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
সিঙ্গাপুরে ধর্মমন্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি
বিশেষ প্রতিনিধি :
২১ অক্টোবর, ২০১৮ ১৪:৫৪:২০
প্রিন্টঅ-অ+


‘মাইল্ড’ হার্ট অ্যাটাক হওয়ায় সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন ধর্মমন্ত্রী মতিউর রহমানের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। আগামী মঙ্গলবার তার এনজিওগ্রাম করা হবে।

ধর্মমন্ত্রীর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ আনোয়ার হোসাইন রোববার এ তথ্য জানান। তিনি বলেন, ‘মন্ত্রীর অবস্থা আগের চেয়ে অনেকটাই ভালো। তবে শরীর খুবই দুর্বল। আগামী মঙ্গলবার তার এনজিওগ্রাম হবে। এরপরই পরবর্তী চিকিৎসা শুরু করবেন চিকিৎসকরা।’

ধর্মমন্ত্রীর দফতরের কর্মকর্তারা জানান, গত বুধবার ভোরে ঢাকা থেকে সড়ক পথে নিজের নির্বাচনী এলাকা ময়মনসিংহে যান মন্ত্রী। সেখানে যাওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন তিনি, সঙ্গে কয়েকবার বমিও হয়। সঙ্গে সঙ্গেই তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

এর আগে মতিউর রহমানের বাইপাস সার্জারি করা হয়েছে, তার নিউমোনিয়ার সমস্যার সঙ্গে রয়েছে ডায়াবেটিসও। ওইদিনই তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। এখানকার চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর জানান, ৭৬ বছর পেরনো মতিউর রহমানের ‘মাইল্ড’ হার্ট অ্যাটাক হয়েছে।

কর্মকর্তারা আরও জানান, একই সঙ্গে এর আগে চিকিৎসা নেয়া সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে যোগাযোগ করা হয়, পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পাঠানো হয়। এরপর বৃহস্পতিবার রাত ১১টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ধর্মমন্ত্রীকে সিঙ্গাপুরে নেয়া হয়।



আমার বার্তা/২১ অক্টোবর ২০১৮/জহির


আরো পড়ুন