শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
দুর্যোগ মোকাবেলায় সরকার ২৪ ঘণ্টাই প্রস্তুত : ত্রাণ প্রতিমন্ত্রী
সাভার প্রতিনিধি :
১০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:১৩:১৫
প্রিন্টঅ-অ+


দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বর্তমান সরকার ২৪ ঘণ্টাই প্রস্তুত রয়েছেন।

রোববার সকালে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপিতে) নার্সদের জন্য চাপজনিত ঘা প্রতিরোধবিষয়ক একটি আন্তর্জাতিক সেমিনারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিশ্ব ইজতেমা উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করেছে সরকার। ইজতেমা উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় প্রস্তুত রয়েছে। এ ছাড়া উপজেলা পরিষদ নির্বাচনে সব দলের অংশ নেয়ার অধিকার রয়েছে। বিএনপি নির্বাচনে না এলে তাদের দল অস্তিত সংকটে পড়বে।

এ সময় তিনি আরও বলেন, স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়াই বর্তমান সরকারের মূল লক্ষ্য। স্বাস্থ্যসেবা নিয়ে কোনো হাসপাতাল ব্যবসা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সেমিনারে দেশের প্রায় ১০০ সরকারি হাসপাতালের নার্স অংশগ্রহণ করেছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সিআরপির প্রতিষ্ঠা ভেলরি এ টেইলর, সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম প্রমুখ।



আমার বার্তা/১০ ফেব্রুয়ারি ২০১৯/জহির


আরো পড়ুন