শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
স্পিকারের সঙ্গে আইএমএফের আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ
নিজস্ব প্রতিবেদক :
২১ মার্চ, ২০১৯ ১৬:৫২:৩০
প্রিন্টঅ-অ+


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত আইএমএফের আবাসিক প্রতিনিধি র‌্যাগনার গুডমুন্ডসন।

বৃহস্পতিবার  জাতীয় সংসদে স্পিকারের কার্যালয়ে সাক্ষাৎকালে তারা  ২৬-২৭ মার্চ দিল্লিতে অনুষ্ঠিতব্য ‘মাইক্রো ইকোনোমিক পলিসি অ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং সেমিনার ফর লেজিসলেটর ইন সাউথ এশিয়া’ নিয়ে আলোচনা করেন।

স্পিকার আইএমএফের কার্যক্রমের প্রশংসা করেন এবং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতীয় সংসদের সরকারি হিসাব, অনুমিত হিসাব ও সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত স্থায়ী কমিটিসমূহের দক্ষতা বৃদ্ধিতে আইএমএফের কাজ করার সুযোগ রয়েছে। এ কমিটি কার্যক্রমকে শক্তিশালী করতে প্রশিক্ষণ আয়োজনের জন্য আইএমএফ প্রতিনিধিকে অনুরোধ জানান তিনি।

র‌্যাগনার গুডমুন্ডসন দিল্লিতে দক্ষিণ এশিয়ার পাঁচটি দেশের সংসদ সদস্যদের নিয়ে আইএমএফ আয়োজিত সেমিনারের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন এবং আইএমএফের কার্যক্রম সম্পর্কে স্পিকারকে অবহিত করেন।

এ সময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



আমার বার্তা/২১ মার্চ ২০১৯/জহির


আরো পড়ুন