শিরোনাম :

  • অরুণ জেটলি বিরল এক ক্যানসারে ভুগছিলেন কোথায় গিয়ে থামবে আজ নিউজিল্যান্ড! শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ১৬ সেপ্টেম্বরওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ
ট্রেনে ঢিল নিক্ষেপকারীদের ধরিয়ে দেয়ার আহ্বান রেলমন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক :
০৭ মে, ২০১৯ ১৬:৫১:৫৯
প্রিন্টঅ-অ+


ট্রেনে ঢিল নিক্ষেপকারীদের দেখামাত্র আইনশৃঙ্খলা বাহিনীর কাছে ধরিয়ে দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

রেললাইন সংশ্লিষ্ট এলাকার জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রেল একটি জাতীয় সম্পদ। ইহা আরামদায়ক, সাশ্রয়ী ও নিরাপদ বাহন হিসেবে পরিচিত। কিন্তু বেশকিছু দিন ধরেই কিছু দুষ্কৃতিকারী চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ঢিলের আঘাতে অনেক যাত্রী আহত, এমনকি নিহত হচ্ছে। এতে করে জানালার কাচ ভেঙে ট্রেনের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি মানুষের জীবন বিপন্ন হচ্ছে। কাজেই ট্রেনে ঢিল ছোড়া একটি মারাত্মক অপরাধ।

মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন ট্রেনযোগে উত্তরাঞ্চলে ভ্রমণের সময় দুস্কৃতিকারীর ছোড়া ঢিলে ট্রেনের কাচ ভেঙে যায়, তবে তিনি অক্ষত থাকেন। কিন্তু এ ঘটনায় কোচের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ছাড়া গত রোববার রাতে পদ্মা ট্রেনে পাথরের ঢিল ৪ বছরের শিশু জিশান ও তার মায়ের মাথায় লাগে এবং শিশুটি এখন হাসপাতালে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। এর আগে পাথরের আঘাতে মৃত্যু হয় রেলের টিকেট চেকার শিকদার বায়েজিদ ও প্রকৌশলী প্রীতি দাসের।

প্রায় বিভিন্ন গণমাধ্যমে রেলে ঢিল ছুড়ে জীবন হানি ঘটানোসহ রেলের ক্ষতিসাধনের সংবাদ জানতে পারায় এ বিষয়ে রেলপথমন্ত্রী ও রেলপথ মন্ত্রণালয় খুবই উদ্বিগ্ন।

এটি স্বার্থান্বেষী মহলের কোনো ষড়যন্ত্র কি না এই সন্দেহ প্রকাশ করে মন্ত্রী দুর্বৃত্তদের চিহ্নিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছেন। সেইসঙ্গে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেছেন তিনি।



আমার বার্তা/০৭ মে ২০১৯/জহির


আরো পড়ুন