শিরোনাম :

  • অরুণ জেটলি বিরল এক ক্যানসারে ভুগছিলেন কোথায় গিয়ে থামবে আজ নিউজিল্যান্ড! শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ১৬ সেপ্টেম্বরওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ
রবীন্দ্রনাথ ঠাকুরের আদর্শ ধারণ করে মাদক ও জঙ্গিমুক্ত দেশ গড়ে তুলতে হবে : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী
সিরাজগঞ্জ প্রতিনিধি :
০৮ মে, ২০১৯ ১৫:২৪:২২
প্রিন্টঅ-অ+


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের আদর্শ ধারণ করে মাদক ও জঙ্গিমুক্ত সুখী সমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে। রবীন্দ্রনাথের মানবতা, সাম্য ও শান্তির দর্শন নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে পারলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর কাছারিবাড়ি মিলনায়তনে দুই দিনব্যাপী রবীন্দ্র জন্মজয়ন্তী উৎসবের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর একটি পরাধীন রাষ্ট্রে জন্ম নিয়েছিলেন, সে সময় বাঙালি ও বাংলা ভাষাকে সারাবিশ্বের কেউ চিনতো না। নোবেল বিজয়ের মধ্য দিয়েই তিনি প্রথম বাংলা সাহিত্যকে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দিয়েছেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইফতেখার উদ্দিন শামীম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, ডিজেএফআই বগুড়া অঞ্চলের প্রধান কর্নেল মুজিবুল হক শিকদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফর, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান, ভারপ্রাপ্ত পৌর মেয়র নাসির উদ্দিন প্রমুখ।

দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে শিশু-কিশোরদের চিত্রাঙ্ককন ও আবৃত্তি প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রবীন্দ্রমেলা।



আমার বার্তা/০৮ মে ২০১৯/জহির


আরো পড়ুন