শিরোনাম :

  • অরুণ জেটলি বিরল এক ক্যানসারে ভুগছিলেন কোথায় গিয়ে থামবে আজ নিউজিল্যান্ড! শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ১৬ সেপ্টেম্বরওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ
হজ ফ্লাইট শুরু ৪ জুলাই, ফিরতি ১৭ আগস্ট
নিজস্ব প্রতিবেদক :
১১ মে, ২০১৯ ১৬:০৬:৫০
প্রিন্টঅ-অ+


পবিত্র হজ পালনে আগামী ৪ জুলাই থেকে শুরু হবে হজ ফ্লাইট। ৫ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট চলবে। হজের ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট থেকে।

শনিবার (১১ মে) রাজধানীর নয়াপল্টনের একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম এ তথ্য জানান।

বাংলাদেশ থেকে ওমরাহ যাত্রী ও মধ্যপ্রাচ্যগামী অভিবাসীদের ফ্লাইটে তীব্র আসন সংকট ও দ্বিগুণ ভাড়া বৃদ্ধিতে উদ্ভূত জটিলতা নিরসন কল্পে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে আসন্ন হজে সৌদি আরবে বাড়ি ভাড়া ও হজ ফ্লাইট নিয়ে কোনো জটিলতা সৃষ্টি হবে কি না জানতে চাইলে হাব সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম বলেন, গত ২১ এপ্রিল ধর্ম মন্ত্রণালয়ের এক চিঠিতে ১৫ রমজানের মধ্যে মক্কা ও মদিনায় বাড়ি ভাড়া সম্পন্ন করার নির্দেশনা দয়ো হয়।

তিনি বলেন, সৌদি আরবে বাড়ি ভাড়ার প্রক্রিয়াটি এক মাস আগে শুরু করতে হয়। বিভিন্ন হজ এজেন্সি ইতোমধ্যে বাড়ি ভাড়ার কাজ সম্পন্ন করেছে। নিয়মানুসারে বাড়ি ভাড়া করার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স উভয়েরই হজযাত্রীদের বিমান টিকিট ইস্যু করার কথা। কিন্তু বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে কোনো ফ্লাইটেই আসন খালি নেই।

হাব আয়োজিত সংবাদ সম্মেলনে আজ ঘুরে ফিরে এয়ারলাইন্সের টিকিট সংকট প্রসঙ্গ আসে। হাব সভাপতি উদ্ভূত পরিস্থিতিতে টিকিট সংকট সমাধানে স্বল্প ও দীর্ঘমেয়াদি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।



আমার বার্তা/১১ মে ২০১৯/জহির


আরো পড়ুন