শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন আর নেই
নিজস্ব প্রতিবেদক :
১৮ মে, ২০১৯ ১৭:০৫:০২
প্রিন্টঅ-অ+


রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্না ... রাজেউন)।

শনিবার সকাল পৌনে ৮টার দিকে ঢাকার ধানমণ্ডিতে ছেলের বাড়িতে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মাহতাব উদ্দিনের ছেলে দিপ্ত ইসলাম জানান, দীর্ঘদিন থেকে মাহতাব উদ্দিন হৃদরোগে ভুগছিলেন। এক মাস আগে তিনি আবার অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য রাজশাহী থেকে ঢাকায় তার বাড়িতে আসেন। শনিবার সকালে বুকে ব্যথা অনুভব করেন এবং মৃত্যুর কোলে ঢলে পড়েন। দিপ্ত জানান, তারা হাসপাতালে নেওয়ার সুযোগও পাননি।

প্রবীণ সাংবাদিক মাহতাব উদ্দিন ছিলেন এ অঞ্চলে সাংবাদিকতার পথিকৃত। তিনি অধুনাবিলুপ্ত সাপ্তাহিক গণখবর ও দৈনিক লাল গোলাপের সম্পাদক ছিলেন। তিনি মুক্তিযুদ্ধে একাধিক গেরিলা বাহিনীর নেতৃত্ব দিয়েছেন। দেশ স্বাধীন হওয়ার পর দরিদ্র মুক্তিযোদ্ধাদের জন্য নিজের সম্পদ বিলিয়ে দিয়েছেন। তিনি সরকার ঘোষিত মুক্তিযোদ্ধা ভাতাও প্রত্যাখ্যান করেন। মুক্তিযোদ্ধার সন্তান দিপ্ত ইসলাম বলেন, তার বাবা বলতেন, তিনি দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছেন। ভাতার জন্য নয়। এ কারণে তিনি সেই ভাতা বা সুযোগ-সুবিধা নেননি।

এই মুক্তিযোদ্ধা টিভি সম্প্রচার কেন্দ্র আন্দোলন, পাইপ লাইনে গ্যাস সরবরাহ আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। মাহতাব উদ্দিনের মৃত্যুতে শোক জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক তানজিমুল হক।



আমার বার্তা/১৮ মে ২০১৯/জহির

 


আরো পড়ুন