শিরোনাম :

  • তথ্যমন্ত্রীর বিমান ভারতে মৌমাছির কবলে বৃষ্টি কেড়ে নিলো প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের প্রথম টি২০ রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ৭ অক্টোবর ইমরানের ওপর হামলা : তদন্ত প্রতিবেদন দাখিল ২৩ অক্টোবর
প্রস্তুত জাতীয় ঈদগাহ
নিজস্ব প্রতিবেদক :
০২ জুন, ২০১৯ ১৫:১১:৪৮
প্রিন্টঅ-অ+


এবারের ঈদে জাতীয় ঈদগাহে লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। এর মধ্যে ৫ হাজার নারীর জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন এই তথ্য জানিয়ে বলেছেন, জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরেরর নামাজ আদায়ের সব ধরনের প্রস্তুতি গ্রহণ শেষ হয়েছে। রোববার (২ জুন) জাতীয় ঈদগাহ মাঠের প্রস্তুতি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

নিরাপত্তা তল্লাশির কারণে কেউ যাতে নামাজের সময় ঈদগাহের বাইরে না থাকেন সে জন্য প্রবেশ পথের মুখ বাড়ানোসহ দ্রুত নিরাপত্তা তল্লাশি শেষ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সাঈদ খোকন বলেন, ঈদ জামাতে যাতে একসঙ্গে এক লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারেন সেই প্রস্তুতি শেষ করা হয়েছে। এবার ৫ হাজার নারীও জাতীয় ঈদগাহে নামাজ আদায় করতে পারবেন।

তিনি বলেন, এবার একসঙ্গে দেড় থেকে দুই হাজার মানুষের অজুর ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিধার্থে টয়লেটের ব্যবস্থা রয়েছে। যদি অতিরিক্ত মুসল্লির জন্য রাস্তায় নামাজ আদায় করতে হয় সে জন্য রাস্তুায় চাদর বিছানোর ব্যবস্থা করা হয়েছে। এতে প্রয়োজনীয় মাইক, সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি আরও বলেন, মুসল্লিদেরকে বিনামূল্যে নিরাপদ পানির বোতলের ব্যবস্থা করা হয়েছে। এখানে যদি কেউ অসুস্থ হয়ে পড়েন তার জন্য প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে। জাতীয় ঈদগাহের নিরাপত্তার দায়িত্বভার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সময় ডিএসসিসির সিইও মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আমার বার্তা/০২ জুন ২০১৯/জহির


আরো পড়ুন