শিরোনাম :

  • হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু জাকির নায়েককে ভারতে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেবে আদালত
শাহজালাল বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ
নিজস্ব প্রতিবেদক :
০৩ জুন, ২০১৯ ১২:০৭:৫৮
প্রিন্টঅ-অ+


ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজের জরুরি অবতরণ করা হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সোমবার (৩ জুন) সকালে এ ঘটনা ঘটে। বিমানবন্দরের ফ্লাইট কন্ট্রোল স্টাফ হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক বলেন, উড়োজাহাজটি নিরাপদে অবতরণ করেছে। যাত্রী ও উড়োজাহাজের কোনো ক্ষতি হয়নি।

জানা যায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোমবার সকাল ৮টায় চট্টগ্রাম হয়ে কক্সবাজারের উদ্দেশে বিজি-১৪৪৩ ফ্লাইটটি ছেড়ে যায়। টেক অফের পর ককপিট ক্রু লক্ষ্য করেন যে, উড়োজাহাজে বার্ড হিট (পাখির আঘাত) হয়েছে। পরে পাইলট গন্তব্যে না গিয়ে পুনরায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। অবতরণের পর উড়োজাহাজটি পরীক্ষা-নিরীক্ষার পর পুনরায় গন্তব্যে যাত্রা করেছে।

বিমান বাংলাদেশের মুখপাত্র শাকিল মেরাজ জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল ৮টায় পাইলট গন্তব্যে না গিয়ে পুনরায় ফিরে আসেন এবং নিরাপদে অবতরণ করেন। উড়োজাহাজটি পরীক্ষা-নিরিক্ষা শেষে পুনারায় গন্তব্যে যাত্রা করেছে।

এদিকে বিমানবন্দরে জরুরি অবতরণের ঘটনায় কিছু সময়ের জন্য রানওয়ে বন্ধ ছিল। এ কারণে কয়েকটি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে ফিরে যায়। তবে বর্তমানে শাহজালাল বিমানবন্দরের রানওয়ে চালু রয়েছে।



আমার বার্তা/০৩ জুন ২০১৯/জহির


আরো পড়ুন