শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বিশ্বকাপ উপলক্ষে ডাকটিকিট ও সুভ্যেনির শিট প্রকাশ
নিজস্ব প্রতিবেদক :
০৩ জুন, ২০১৯ ১৪:১০:৪২
প্রিন্টঅ-অ+


আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ উপলক্ষে বাংলাদেশ ডাক বিভাগ ১০ টাকা মূল্যমানের দুটি স্মারক ডাকটিকিট এবং ৪০ টাকা মূল্যমানের একটি সুভ্যেনির শিট প্রকাশ করেছে।

সোমবার (৩ জুন) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ স্মারক ডাকটিকিট ও সুভ্যেনির শিট অবমুক্ত করেন।

একই সঙ্গে এ বিষয়ে ২০ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম, ৫ টাকা মূল্যমানের একটি ডাটা কার্ড প্রকাশ করা হয়েছে। এতে একটি বিশেষ সিলমোহর ব্যবহার করা হয়েছে।

মন্ত্রী অবমুক্ত করার পর স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড আজ সোমবার থেকে ঢাকা জিপিও’র ফিলাটেলিক ব্যুরো থেকে এসব বিক্রি করা হচ্ছে। পরবর্তী সময়ে দেশের সকল ডাকঘর থেকে এই স্মারক ডাকটিকিট বিক্রি করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ‘ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে প্রকাশিত স্মারক ডাকটিকিট অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি উদ্যোগ। ক্রিকেট বিশ্বকাপ বাংলাদেশের জন্য একটি বড় অহংকারের জায়গা।’

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আমার বার্তা/০৩ জুন ২০১৯/জহির


আরো পড়ুন