শিরোনাম :

  • হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু জাকির নায়েককে ভারতে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেবে আদালত
সৌদি ইমিগ্রেশন সেন্টারের প্রস্তুতি পরিদর্শন ধর্ম প্রতিমন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক :
০৩ জুন, ২০১৯ ১৫:২৩:৫০
প্রিন্টঅ-অ+


ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ রোববার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক টার্মিনালের ১১নং গেইট সংলগ্ন হজ ইমিগ্রেশন জোন স্থাপন কার্যক্রম পরিদর্শন করেছেন। এ সময় তিনি ইমিগ্রেশন জোন স্থাপনের সাথে সম্পৃক্ত সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রতিনিধিদের সাথে কথা বলেন এবং দ্রুততম সময়ে অবশিষ্ট কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ প্রদান করেন।

ধর্ম প্রতিমন্ত্রী মক্কা আল মোকাররমা, সৌদি আরবে অনুষ্ঠিত কোরআন ও সুন্নার আলোকে মধ্যপন্থা ও উদারতার মূল্যবোধ বিষয়ে ওয়ার্ল্ড মুসলিম লীগের ব্যবস্থাপনায় আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে রোববার রাত ১১টায় দেশে প্রত্যাবর্তন করেন।

সৌদি সরকারের মক্কা রোড ইনিশিয়েটিভসের আওতায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকায় আসন্ন হজে বাংলাদেশি হজযাত্রীদের প্রি-অ্যারাইভেল ইমিগ্রেশন সৌদি আরবের পরিবর্তনে ঢাকায় হবে। এ উপলক্ষে বাংলাদেশ সরকারের সহযোগিতায় সৌদি ইমিগ্রেশন ও হজ বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে হজ ইমিগ্রেশন জোন প্রতিষ্ঠা করা হচ্ছে।

পরিদর্শনকালে ধর্ম সচিব মো. আনিছুর রহমান, যুগ্ম সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, যুগ্ম সচিব আ. হামিদ জমাদ্দার, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

চলতি বছর ডেডিকেটেড হজ ফ্লাইটের যাত্রীদের ইমিগ্রেশন জেদ্দার পরিবর্তে ঢাকায় সম্পন্ন করা হবে। এতে করে বাংলাদেশি হজযাত্রীদের ১০/১২ ঘণ্টা অপেক্ষার সময় ও কষ্ট লাগব হবে।



আমার বার্তা/০৩ জুন ২০১৯/জহির


আরো পড়ুন