শিরোনাম :

  • ১১০ উপজেলা-পৌরসভা-ইউপিতে ভোট শুরু ধর্মঘটে উবার চালকরা ১১ নারী কর্মকর্তাকে শাড়ি উপহার দিলেন অর্থমন্ত্রী চট্টগ্রাম-মদিনা সরাসরি ফ্লাইট ৩১ অক্টোবর পুলিশের ওপর হামলা : নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার
বগুড়ায় উপ-নির্বাচন : অনিয়ম প্রতিরোধে তদন্ত কমিটি
নিজস্ব প্রতিবেদক :
১৮ জুন, ২০১৯ ১৩:৩০:৫৬
প্রিন্টঅ-অ+


বগুড়া-৬ আসনে উপ-নির্বাচন পূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণে বিচার বিভাগীয় ‘নির্বাচন তদন্ত কমিট’ গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

দুই সদস্য বিশিষ্ট এ কমিটির প্রধান হচ্ছেন- বগুড়ার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আব্দুল্লাহ আল মামুন। অপর সদস্য হচ্ছেন বগুড়ার সিনিয়র সহকারী জজ মো. মমিনুল ইসলাম।

রোববার (১৬ জুন) জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচন কমিশন আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ ও সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে জাতীয় সংসদের ৪১ (বগুড়া-৬) আসনের নির্বাচন উপলক্ষে নির্বাচন-পূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে ‘নির্বাচন তদন্ত কমিট’ গঠন করল।

কমিটির সদস্যরা হচ্ছেন- বগুড়ার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আব্দুল্লাহ আল মামুন এবং বগুড়ার সিনিয়র সহকারী জজ মো. মমিনুল ইসলাম।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, নির্বাচনী তদন্ত কমিটি এর কর্মকর্তাগণ বিধি মোতাবেক যাতায়াত ভাতা, দৈনিক ভাতা (টিএ/ডিএ) পাবেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী ছিল না। মহাজোট থেকে প্রার্থী ছিলেন জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর। ধানের শীষ প্রতীকে ওই আসনে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোট ডাকাতির অভিযোগ তোলার পর নানা নাটকীয়তার মধ্যে বিএনপি থেকে নির্বাচিত পাঁচজন শপথ নিলেও শপথ নেননি মহাসচিব ফখরুল। ফলে ওই আসনটি শূন্য ঘোষণা করে নতুন করে আগামী ২৪ জুন নির্বাচনের তারিখ দেয় নির্বাচন কমিশন।



আমার বার্তা/১৮ জুন ২০১৯/জহির


আরো পড়ুন