শিরোনাম :

  • ১১০ উপজেলা-পৌরসভা-ইউপিতে ভোট শুরু ধর্মঘটে উবার চালকরা ১১ নারী কর্মকর্তাকে শাড়ি উপহার দিলেন অর্থমন্ত্রী চট্টগ্রাম-মদিনা সরাসরি ফ্লাইট ৩১ অক্টোবর পুলিশের ওপর হামলা : নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার
আজ রাজউক সেবা সপ্তাহ শেষ হচ্ছে
নিজস্ব প্রতিবেদক :
২৭ জুন, ২০১৯ ১৩:০৩:২৩
প্রিন্টঅ-অ+


রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পাঁচ দিনব্যাপী চলমান রাজউক সেবা সপ্তাহ শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার। রোববার (২৩ জুন) থেকে শুরু হওয়া এ সেবা সপ্তাহ আজ সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।

সেবা সপ্তাহের উদ্বোধন করেছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার। নির্ধারিত সময়ে অনলাইনে আবেদন করেছেন এমন আবেদনকারীদের ভূমি ব্যবহার ছাড়পত্র, নির্মাণ অনুমোদনপত্র, নামজারীপত্র ও রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দকারীদের ফ্ল্যাটের চাবি হস্তান্তর করা হয়েছে এ কর্মসূচিতে।

সেবা গ্রহীতাদের সহজে এবং দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এই সেবা সপ্তাহ পালন করা হচ্ছে জানিয়ে রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) আতিকুর রহমান বলেন, সেবা সপ্তাহ চলাকালে ভূমি ব্যবহার ছাড়পত্র, ভবন নির্মাণ অনুমোদনপত্র, রাজউকের প্লট-ফ্ল্যাটের নামজারী, হস্তান্তর, দান-সেবা, আম-মোক্তার অনুমোদন ইত্যাদি সেবাসমূহ প্রদান করা হচ্ছে। সেবা গ্রহীতাদের সহজ এবং দ্রুততম সময়ে সেবা প্রদানই রাজউকের সেবা সপ্তাহ উদযাপনের মূল লক্ষ্য।

রাজউকের পক্ষ থেকে জানানো হয়, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দায়িত্বের সঙ্গে কাজ করছে রাজউক। সেবা প্রত্যাশীদের দ্রুত ও সহজে সেবা প্রদানের লক্ষ্যে সেবার অনেকগুলো ধাপ কমিয়ে আনা হয়েছে। এছাড়া অনলাইনে ভূমি ব্যবহার ছাড়পত্র ও নির্মাণ অনুমোদনপত্র প্রদান শতভাগ চালু করা হয়েছে। ধীরে ধীরে রাজউকের সকল সেবা অনলাইনে প্রদান করা হবে। অটোমেশনের ক্ষেত্রে রাজউক বিশাল অগ্রগতি সাধন করেছে। গ্রাহকরা এখন রাজউকে না এসেই ঘরে বসে অনলাইনে ভূমি ব্যবহার ছাড়পত্র ও ভবন নির্মাণ অনুমোদনের আবেদন করতে পারবেন এবং অনলাইনেই তাদের আবেদন নিষ্পত্তি করা হবে।



আমার বার্তা/২৭ জুন ২০১৯/জহির


আরো পড়ুন