শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
১০ জুলাই দেশব্যাপী সাব-রেজিস্ট্রি কার্যালয়ের সামনে বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক :
০৩ জুলাই, ২০১৯ ১৪:৪৮:৩৪
প্রিন্টঅ-অ+


দেশব্যাপী সাব-রেজিস্ট্রি কার্যালয়ের সামনে আগামী ১০ জুলাই বিক্ষোভ করবে বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল নবিশ) অ্যাসোসিয়েশন। বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল নবিশদের) চাকরি রাজস্ব খাতে অন্তর্ভুক্তির দাবিতে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

বুধবার (৩ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেয় অ্যাসোসিয়েশনটি।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, নকল নবিশরা সরকারি কোনো বেতন ভাতা পান না। সমাজের মানুষ জানে, তারা সরকারি চাকরি করেন। কিন্তু বাস্তবে নকল নবিশরা জমি দলিলের এক পৃষ্ঠা লেখলে মাত্র ২৪ টাকা মজুরি পান। প্রকৃতপক্ষে এক পৃষ্ঠা নকল বালামে লেখার জন্য জনগণের কাছ থেকে সরকার রাজস্ব খাতে নেয় ৪০ টাকা। সেখান থেকে নকল নবিশদের দেয়া হচ্ছে ২৪ টাকা। বাকি ১৬ টাকা রাজস্ব খাতে জমা হচ্ছে। নকল নবিশদের টাকা দিয়েই তাদের রাজস্ব খাতে নেয়া সম্ভব।

তারা আরও বলেন, চাকরি স্থায়ী করা, নকল নবিশদের দীর্ঘদিনের দাবি। কিন্তু সরকারের সংশ্লিষ্ট মহলে বিষয়টি নিয়ে কথা বলার অভাবে তারা আজও অন্ধকারেই রয়ে গেছেন।

তারা জানান, চাকরি রাজস্ব খাতে অন্তর্ভুক্তির দাবিতে গত ২৫ জুন জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করছিলেন তারা। কিন্তু নানা বাধার সম্মুখীন হয়ে, তাদের কর্মসূচি পণ্ড হয়ে যায়।



আমার বার্তা/০৩ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন