শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণে গুণগত মান বাড়ানোর সুপারিশ
নিজস্ব প্রতিবেদক :
০৩ জুলাই, ২০১৯ ১৮:১৫:০৭
প্রিন্টঅ-অ+


শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণকাজের গুণগত মান বাড়াতে ‍সুপারিশ করেছে সংসদীয় কমিটি। কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে শিক্ষা প্রকৌশল অধিদফতরের অধীন জেলা ও উপজেলা পর্যায়ে জনবল বাড়াতে কমিটি গঠনেরও সুপারিশ করা হয়েছে।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রকল্পের কাজের গতি ও গুণগত মান বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এবং অভ্যন্তরীণ অডিট ব্যবস্থা চালু করতে সুপারিশ করেছে কমিটি।

বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ অর্থবছরের চলমান প্রকল্পের ওপর বিস্তারিত আলোচনা হয়। কমিটি মাতৃভাষায় জন্য আত্মত্যাগকারী শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার স্থাপনের সুপারিশ করে।

বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ইউসুফ আব্দুল্লাহ হারুন, ফজলে হোসেন বাদশা, আহসান আদেলুর রহমান এবং ওয়াসিকা আয়শা খান অংশ নেন।



আমার বার্তা/০৩ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন