শিরোনাম :

  • কাউন্সিলর রাজীবকে নিয়ে মোহাম্মদপুরের বাসায় র‌্যাব মায়োর্কার কাছে হেরে বার্সার শীর্ষস্থান মজবুত করলো রিয়াল জুভেন্টাসের টানা পঞ্চম জয়ে রোনালদোর গোল টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত দুই মিনিটের জাদুতে জয়ে ফিরল ম্যান সিটি
শ্রীপুরে নিহত শ্রমিকদের পরিবার ১ লাখ টাকা করে সহায়তা পাচ্ছে
নিজস্ব প্রতিবেদক :
০৪ জুলাই, ২০১৯ ১৮:১৬:০৫
প্রিন্টঅ-অ+


গাজীপুরের শ্রীপুরে অটো স্পিনিং মিলে সংঘটিত অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেক পরিবারকে ১ লাখ টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। বৃহস্পতিবার (৪ জুন) তিনি এ ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।

গত মঙ্গলবার গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুরে অটো স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে ৬ জন নিহত হন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিল থেকে এ সহায়তা প্রদান করা হবে। শ্রম প্রতিমন্ত্রী অগ্নি দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক প্রকাশ করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

সহায়তার বিষয়ে শ্রম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম বলেন, একজন শ্রমিকের মৃত্যু অপূরণীয় ক্ষতি। দুর্ঘটনায় নিহত-আহত শ্রমিকদের পাশে শ্রম মন্ত্রণালয় আছে, সব সময় থাকবে।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের গাজীপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাপরিদর্শক ইউসুফ হোসেন জানান, ইতোমধ্যে নিহত শ্রমিকদের নাম ঠিকানা সংগ্রহ করা হয়েছে।

অগ্নিকাণ্ডের সময় কারখানাটিতে এক হাজার ২০০ জন শ্রমিক কাজ করছিলেন। আগুন লাগার পরপরই ফায়ার এলাম বেজে ওঠলে সব শ্রমিক বেরিয়ে আসতে পারলেও আর কেউ ভেতরে আছেন কি না দেখতে গিয়ে নিহত ৬ জন আটকা পড়েন।



আমার বার্তা/০৪ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন