শিরোনাম :

  • খাদ্যসংকটে বানভাসি মানুষ বিচারকদের নিরাপত্তায় কী ব্যবস্থা : হাইকোর্ট সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি : প্রধানমন্ত্রী ট্রেভর বেইলিসকে দলে ভেড়াল কেকেআর পাটুয়াটুলীতে ধসে পড়া ভবন থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার
‘যেখানেই রাস্তা, সেখানেই রিকশা’
নিজস্ব প্রতিবেদক :
০৮ জুলাই, ২০১৯ ১২:২৮:১৫
প্রিন্টঅ-অ+


রাজধানীর মূল সড়কে রিকশা চলাচলের নিষেধাজ্ঞা তুলে নিতে আন্দোলনে নেমেছেন রিকশাচালকরা। নিষেধাজ্ঞা তুলে নিতে সকাল থেকে সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন রিকশামালিকরাও।

রাজধানীর মুগদা, মানিকনগর, মান্ডাসহ বেশ কয়েকটি এলাকার সড়কে অবস্থান নিয়েছেন তারা। সোমবার সকাল ৭টা থেকে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। তারা স্লোগান দিচ্ছেন, ‘যেখানে রাস্তা, সেখানেই রিকশা’।

সকাল ৯টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত খিলগাঁও, সবুজবাগ ও কমলাপুর এলাকায়ও রিকশাচালকদের বিচ্ছিন্নভাবে বিক্ষোভ করতে দেখা গেছে। এসব এলাকায় রিকশার সংখ্যাও কম। সাধারণ জনগণকে পায়ে হেঁটে চলাচল করতে হচ্ছে।কমলাপুর এলাকার রিকশাচালক জহির বলেন, ঢাকার তিন এলাকায় রিকশা চলাচল বন্ধ করে আমাদের পেটে যেমন লাথি মারা হয়েছে, একইভাবে প্যাসেঞ্জারদেরও কষ্ট বেড়েছে। আমাদের মানবিক দিক বিবেচনা করে এই রাস্তাগুলোতে রিকশা চলাচলের জন্য খুলে দেয়া হোক।

বাংলাদেশ সিটি কর্পোরেশন রিকশা মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মমিন আলী বলেন, সড়ক থেকে সকল রিকশা মুক্তকরণের সিদ্ধান্তকে আমরা বৈধ লাইসেন্সধারী রিকশাচালক ও পেশাজীবীরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। আমরা চাই এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করা হোক।মুগদা থানার কর্তব্যরত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম  বলেন, মুগদা বিশ্বরোড থেকে মানিকনগর বিশ্বরোড পর্যন্ত রাস্তাজুড়ে অবস্থান নিয়েছেন রিকশাচালক ও মালিকরা। তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বললেও তারা সরে যায়নি। তবে তাদেরকে সরাতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে বেলা সোয়া ১১টা পর্যন্ত অবরোধ চলছে বলে জানিয়েছেন পুলিশের মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার।



আমার বার্তা/ ৮ জুলাই ২০১৯/রিফাত


আরো পড়ুন