শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
গুলিস্তানের জিপিওর জায়গায় গ্রিন পার্ক করার নির্দেশ প্রধানমন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক :
০৯ জুলাই, ২০১৯ ১৬:৩৮:৩১
প্রিন্টঅ-অ+


রাজধানীর গুলিস্তানে অবস্থিত জেনারেল পোস্ট অফিসের (জিপিও) জায়গায় গ্রিন পার্ক নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার ২০১৯-২০ অর্থবছরের প্রথম জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশনা দেন। একনেক সভা শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রাজধানীর আগারগাঁওয়ে ১৬ তলা বিশিষ্ট নতুন জিপিও ভবন করা হয়েছে। গুলিস্তান থেকে আগারগাঁওয়ে দ্রুতই স্থানান্তরিত হবে। স্থানান্তর হয়ে গেলে জিপিও ভবনটা ভেঙে সেখানে গ্রিন পার্ক করা হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, জিপিওর নতুন ভবন হয়েছে আগারগাঁওয়ে। এটা হবে দেশের নতুন জিপিও। পুরাতন জিপিওর ক্ষেত্রে প্রধানমন্ত্রীর আইডিয়া হলো এখানে সুন্দর জায়গায় আছে, শহরের কেন্দ্রে- এটাকে গ্রিন পার্ক বানানো হবে। যেখানে আমাদের নাগরিকরা অবসর সময় পার করবেন।

একনেক সভায় আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রী এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।



আমার বার্তা/০৯ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন