শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
ডেঙ্গু নির্মূলে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান
নিজস্ব প্রতিবেদক :
০৪ আগস্ট, ২০১৯ ১৪:২৯:৪৮
প্রিন্টঅ-অ+


‘পরিষ্কার-পরিচ্ছন্নতা অব্যাহত রাখুন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলুন’ স্লোগানে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) উদ্যোগে জনসচেতনতামূলক র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার রাজধানীর রমনার আইইবি প্রাঙ্গণ থেকে র্যালিটি বের হয়ে কদম ফোয়ারা পর্যন্ত প্রদক্ষিণ করে আইইবিতে এসে শেষ হয়। র্যালি শেষে আইইবি প্রাঙ্গণে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া এই কর্মসূচি একই সঙ্গে আইইবির সকল কেন্দ্র, উপকেন্দ্র, সকল ডিপার্টমেন্টাল ইঞ্জিনিয়ার্স সার্ভিস অ্যাসোসিয়েশনে একযোগে অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় বক্তারা বলেন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় খবর রাখছেন এবং দিকনির্দেশনা দিচ্ছেন। সেই অনুযায়ী ডেঙ্গু নির্মূলে কাজ চলছে। ডেঙ্গু শুধু সরকারের একার পক্ষে নির্মূল করা সম্ভব নয়। সেই জন্য চাই সকলের সমন্বিত উদ্যোগ। ডেঙ্গু মশা যেন বাসাবাড়ি, অফিস-আদালত কোথাও বিস্তার ঘটাতে না পারে সেই দিকে সবাইকে সচেতন থাকতে হবে।

তারা বলেন, সচেতনতার অভাবেই দেশে সবচেয়ে বেশি ডেঙ্গু রোগে আক্রান্ত হচ্ছে। তাই ডেঙ্গু মশা মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সামাজিক সচেতনতামূলক আন্দোলন গড়ে তুলতে হবে। আন্দোলন ছাড়া ডেঙ্গু মশা থেকে রেহাই পাওয়ার উপায় নেই। নিজে সচেতন থাকুন অন্যকেও সচেতন করুন।

সভায় উপস্থিত ছিলেন আইইবি প্রসিডেন্ট এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুজ্জামান, প্রকৌশলী এমএম সিদ্দিক, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী নজরুল ইসলাম, প্রকৌশলী কাজী খায়রুল বাশার, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী, আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক শাহাদাৎ হোসেন শিবলু প্রমুখ।



আমার বার্তা/০৪ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন