শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
ডেঙ্গু পরিস্থিতি আগের চেয়ে ভালো : স্বাস্থ্যমন্ত্রী
মানিকগঞ্জ প্রতিনিধি :
০৫ আগস্ট, ২০১৯ ১৪:১০:২০
প্রিন্টঅ-অ+


স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সারা দেশে ডেঙ্গু প্রতিরোধে সামাজিক আন্দোলন শুরু হয়েছে। তাই ডেঙ্গুর সার্বিক পরিস্থিতি আগের চেয়ে অনেক ভালো। আক্রান্তের হারও কমেছে।

সোমবার দুপুরে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

হাসপাতালে পৌঁছে স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু আক্রন্ত রোগীদের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। এ সময় তিনি চিকিৎসক ও নার্সদের বিভিন্ন নির্দেশনা দেন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী বলেন, সবার প্রচেষ্টা এবং সচেতনতার কারণে ডেঙ্গু আক্রান্তের হার কমেছে। যার যার বাড়ি আর আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন করলেই দ্রুত এটি নির্মূল হয়ে যাবে। তবে কবে নাগাদ ডেঙ্গুর ভয়াবহতা থেকে দেশবাসী রক্ষা পাবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে সবাই কাজ করছে। তাই পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কয়েক মাস সময় লাগবে।

ঈদের সময় সরকারি হাসপাতালের মতো বেসরকারি হাসপাতালেও ডেঙ্গু চিকিৎসাসেবা অব্যাহত রাখার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে মানিকগঞ্জ পৌরসভার ডেঙ্গু নিধন ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় অন্যান্যের মধ্যে মানিকগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) এস.এম ফেরদৌস, পুলিশ সুপার (এসপি) রিফাত রহমান শামীম, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আকন্দ উপস্থিত ছিলেন।



আমার বার্তা/০৫ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন