শিরোনাম :

  • অর্ধলক্ষ ছাড়াল ডেঙ্গু রোগী বঙ্গবন্ধুকে বিশ্ব বন্ধু আখ্যা আজ থেকে ফিরতি হজ ফ্লাইট হজ পালন শেষে মারা গেলেন রোকেয়া বেগম মেসিকে ছাড়া খেলতে নেমে বার্সার পরাজয়
১ লাখ ২৬ হাজার ৬০২ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন
নিজস্ব প্রতিবেদক :
০৬ আগস্ট, ২০১৯ ১০:১৪:১০
প্রিন্টঅ-অ+


পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব পৌঁছেছেন এক লাখ ২৬ হাজার ৬০২ হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ছয় হাজার ৯১৬ ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ১৯ হাজার ৬৮৬ হজযাত্রী রয়েছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৮০ ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৮১ সহ মোট ৩৬১ ফ্লাইটে তারা সৌদি পৌঁছান।

সোমবার (৬ আগস্ট) দিবাগত রাত ৩টায় (সৌদি সময়) মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ সব তথ্য জানা গেছে।

এদিকে ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান এবং যুগ্ম সচিব (হজ) আবুল বারকাত মোহাম্মদ আমিন উল্লাহ নুরী সোমবার (৫ আগস্ট) বিকেল ৪টা ৩১ মিনিটে ফ্লাইট বিজি-৩৩৮৩ যোগে যাত্রা করে সৌদি সময় সন্ধ্যা ৭টা ৪ মিনিটে জেদ্দায় কিং আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছেন।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের কাউন্সিলর (হজ) মুহাম্মাদ মাকসুদুর রহমান, জেদাস্থ মৌসুমী হজ অফিসারসহ কনস্যুলেট অফিসের ঊধ্র্বতন কর্মকর্তা এবং আইটি সদস্যরা বিমানবন্দরে উপস্থিত থেকে সচিব ও তার সফরসঙ্গীদের স্বাগত জানান।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা এক লাখ ২৬ হাজার ৯২৩ জন।

এ বছর পবিত্র হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮। আগামী ১৭ আগস্ট থেকে পবিত্র হজ পালন শেষে বাংলাদেশি হজযাত্রীরা দেশে ফিরতে শুরু করবেন। ফিরতি শেষ হজ ফ্লাইটটি আসবে আগামী ১৫ সেপ্টেম্বর।



আমার বার্তা/০৬ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন