শিরোনাম :

  • পার্বত্য অঞ্চলের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পেশাগত দক্ষতা উন্নয়নে জ্ঞান অর্জনের বিকল্প নেই : স্পিকার আন্তর্জাতিক পর্বত দিবস আজ পার্বত্য অঞ্চলের পরিবেশ রক্ষায় তরুণদের সম্পৃক্ত করার আহ্বান : রাষ্ট্রপতি
প্রধানমন্ত্রী নেই, তাই আজ উদ্বোধন হবে না ‘গাঙচিল’
নিজস্ব প্রতিবেদক :
০৭ আগস্ট, ২০১৯ ১৫:১৩:১৪
প্রিন্টঅ-অ+


সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত আরও একটি নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘গাঙচিল’। বুধবার এটি উদ্বোধনের কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু তিনি দেশে না থাকায় আজ ‘গাঙচিল’ উদ্বোধন হচ্ছে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালক পরিকল্পনা মহাবুব জাহান খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রধানমন্ত্রী দেশে না থাকায় উদ্বোধনের তারিখ পরিবর্তন করা হবে। তবে কবে উদ্বোধন করা হবে তা এই মুহূর্তে বলা সম্ভব নয়। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছিল, ৭ আগস্ট নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু তিনি চোখের চিকিৎসার জন্য লন্ডনে রয়েছেন। সেজন্য ড্রিমলাইনার নতুন এ উড়োজাহাজ উদ্বোধনের তারিখ পিছিয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ড্রিমলাইনার ‘গাঙচিল’-এ ২৭১টি আসন রয়েছে, এর মধ্যে বিসনেস ক্লাস ২৪টি এবং ২৪৭টি ইকনোমিক ক্লাস। এ উড়োজাহাজটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বাংলাদেশের বহরে উড়োজাহাজের সংখ্যা হবে ১৫টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িংয়ের সঙ্গে ১০টি নতুন বিমান কেনার জন্য চুক্তিবদ্ধ হয়। এর মধ্যে চারটি নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ এবং চারটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার রয়েছে।



আমার বার্তা/০৭ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন