শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বিজয় দিবসের কুচকাওয়াজ: আসছে ৪ দেশের প্রতিনিধিদল
৩০ নভেম্বর, ২০২১ ১২:২৩:৪৫
প্রিন্টঅ-অ+

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে সশস্ত্র বাহিনীর সম্মিলিত সামরিক কুচকাওয়াজে যোগ দেবে (প্যারেড) ভারত, ভুটান, রাশিয়া ও মেক্সিকো—এ চার দেশের ১৬৪ জন সদস্যের প্রতিনিধিদল।


এজন্য পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শককে চার দেশের সদস্যদের বাংলাদেশ সফরের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়ে মঙ্গলবার (২৯ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবাবিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে।


এতে বলা হয়, ‘মহান বিজয় দিবস-২০২১’ উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক কুচকাওয়াজে ভারতের ১২২ সদস্য, ভুটান, রাশিয়ার ৩৫ সদস্য, সশস্ত্র বাহিনীর সমন্বিত প্যারেড কন্টিনজেন্ট দুই সদস্য, ফ্রি ফল জাম্পার এবং মেক্সিকোর ৫ সদস্য পর্যাবেক্ষক দলের বাংলাদেশ সফরের বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা দেওয়ার জন্য অনুরোধ করা হলো।


এর আগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্ব বিজয় দিবস উদযাপন উপলক্ষে জাতীয় কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নে আন্তঃমন্ত্রণালয় সভায় কুচকাওয়াজে এ দেশগুলোর অংশ নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।


সিদ্ধান্ত অনুযায়ী, তেজগাঁও পুরাতন বিমান বন্দরের জাতীয় প্যারেড স্কয়ারে বিজয় দিবসের দিন সকালে বীর মুক্তিযোদ্ধা, সেনাবাহিনী, নৌ-বাহিনী, বিমান বাহিনী, বিএনসিসি, বর্ডারগার্ড, কোস্টগার্ড, পুলিশ, র্যাব, আনসার ও ভিডিপি কারারক্ষীদের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ হবে।


আমার বার্তা/গাজী আক্তার

আরো পড়ুন