শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
দেশে নারী ও শিশু নির্যাতন তীব্র আকার ধারণ করেছে : সেলিমা রহমান
নিজস্ব প্রতিবেদক :
১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৩০:০৩
প্রিন্টঅ-অ+


রাষ্ট্রের রক্ষক এখন ভক্ষকের ভূমিকায় রয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান।

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক আয়োজিত ‘নারী ও শিশু নির্যাতন : প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সেলিমা রহমান বলেন, দেশে নারী ও শিশু নির্যাতন তীব্র আকার ধারণ করেছে। এ জন্য দায়ী আমাদের সামাজিক অবক্ষয়। তিনি বলেন, গত ১২ বছরে নারী ও শিশু সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছে।

দলমত-নির্বিশেষে নারী এবং শিশু নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে সেলিমা রহমান বলেন, আমরা যেকোনো নারী শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানাব। কোনো দল নয় সবার নির্যাতনের বিরুদ্ধে আমরা সোচ্চার থাকব। এ সময় বেগম খালেদা জিয়ার কারাবরণকে নারী নির্যাতন হিসেবে বর্ণনা করেন তিনি।

বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফার সভাপতিত্বে ও মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের সঞ্চালনায় সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাহিদা রফিক, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রাশেদা বেগম হীরা, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।



আমার বার্তা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/জহির


আরো পড়ুন