শিরোনাম :

  • ঝিলপাড়ে শুধুই আহাজারি ১ হাজার ৯৪২ জন হাজি দেশে ফিরেছেন ভিএআর কেড়ে নিলো ম্যানসিটির জয় বিমানের ফিরতি হজ ফ্লাইট শেষ হবে ১৫ সেপ্টেম্বর টানা ১১ জয়ে রেকর্ডে ভাগ বসাল লিভারপুল
আমিনুলের মৃত্যুতে ফখরুলের শোক, বিকেল নয়াপল্টনে জানাজা
নিজস্ব প্রতিবেদক :
২১ এপ্রিল, ২০১৯ ১৫:১১:২১
প্রিন্টঅ-অ+


বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিএনপি মহাসচিব শোক বার্তায় বলেন, ‘খ্যাতিমান আইনজীবী, আইন প্রণেতা ও সরকারের নানা দফতরের গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসেবে ব্যারিস্টার আমিনুল হক যে অবদান রেখেছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়। দেশের এক আলোকিত পরিবারের সন্তান তিনি।

তিনি বলেন, আইন ও রাজনৈতিক অঙ্গনের এক উজ্জ্বল ব্যক্তিত্ব মরহুম আমিনুল হক। সফল জনপ্রতিনিধি হিসেবে জনকল্যাণমূলক কাজেও তিনি যে অবদান রেখেছেন সেজন্য এলাকাবাসী তাকে একজন আস্থাভাজন নেতা হিসেবে বারবার সংসদ সদস্য নির্বাচিত করেছে।

বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী, সৎ, কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ মরহুম আমিনুল হক বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে নীতির প্রশ্নে তিনি কখনও আপস করেননি উল্লেখ করে ফখরুল বলেন, রাজরোষে পড়া সত্ত্বেও তিনি তার আদর্শ থেকে কখনোই বিচ্যুত হননি। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের একজন মানুষ। জনঘনিষ্ঠ রাজনীতিবিদ ছিলেন বলেই আজ তার মৃত্যুতে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও চিন্তার অনুসারী হিসেবে নিজেকে জাতীয়তাবাদী রাজনীতির একজন কর্তব্যনিষ্ঠ সংগঠকে পরিণত করেছিলেন। জাতির এই ঘোর দুর্দিনে মরহুম আমিনুল হক গণতান্ত্রিক সংগ্রামের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনঃরুদ্ধারের সংগ্রামে নিজেকে যুক্ত রেখেছিলেন। বর্তমান দুঃসময়ে ভয় ও আশঙ্কার বিরাজমান পরিবেশে ব্যারিস্টার আমিনুল হকের মতো একজন বলিষ্ঠ আইনজীবীর উপস্থিতি খুবই আবশ্যক ছিল।

মরহুম আমিনুল হকের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান বিএনপির মহাসচিব।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আমিনুল হক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

বাদ জোহর হাইকোর্টে মরহুম আমিনুল হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় এবং বাদ আছর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরহুমের লাশ হিমাঘরে রাখা হবে। পরদিন রাজশাহীতে গ্রামের বাড়িতে জানাজা শেষে পারিবারিক করবস্থানে দাফন করা হবে বলে জানান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।



আমার বার্তা/২১ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন