শিরোনাম :

  • বিভীষিকাময় ২১ আগস্ট আজ দেশে ফিরেছেন ১৬৬৭০ হাজি মক্কায় আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু প্রথম দিনই মিডিয়া সেশনে আসবেন দুই নতুন কোচ আজ নায়করাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী
আজ আহসানউল্লাহ মাস্টারের ১৫তম মৃত্যুবার্ষিকী
নিজস্ব প্রতিবেদক :
০৭ মে, ২০১৯ ১০:৩০:৪১
প্রিন্টঅ-অ+


সাবেক এমপি ও আওয়ামী লীগের নেতা আহসানউল্লাহ মাস্টারের দ্বাদশ মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার (৭ মে)। এ উপলক্ষে ঢাকা ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকালে গাজীপুর মহানগরীর পূবাইলের হায়দরাবাদ গ্রামে আহসানউল্লাহ মাস্টারের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন।

এ ছাড়া মিলাদ, দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে। মহানগর আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান দিনব্যাপী পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে একদল সন্ত্রাসী টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে আহসান উল্লাহ মাস্টারকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। ২০০৫ সালের ১৬ এপ্রিল আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় হয়। রায়ে ৩০ জন আসামির মধ্যে দুইজনকে বেকসুর খালাস দেয়া হয়। প্রধান আসামি বিএনপি নেতা নূরুল ইসলাম সরকারসহ ২২ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এর মধ্যে দুইজন আসামি মারা গেছেন।

পরবর্তীতে ২০১৬ সালের ১৫ জুন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একটি বেঞ্চ এক রায়ে ছয়জন আসামির মৃত্যুদণ্ড, আটজনের যাবজ্জীবন কারাদণ্ড বহাল এবং ১১ জনকে খালাসের আদেশ দেন।

মামলার বাদী মতিউর রহমান মতি জানিয়েছেন, বর্তমানে এ মামলার প্রধান আসামিসহ ১১জন বিভিন্ন কারাগারে এবং আটজন পলাতক রয়েছেন।



আমার বার্তা/০৭ মে ২০১৯/জহির


আরো পড়ুন