শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
কাজী নজরুল ইসলাম শুধু দেশের কবি না, সারা বিশ্বের কবি : আব্দুস সালাম
নিজস্ব প্রতিবেদক :
২৫ মে, ২০১৯ ১৪:২১:৩৬
প্রিন্টঅ-অ+


বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, সত্যিকার অর্থে দেশের এখন যে অবস্থা তাতে যেমনভাবে কাজী নজরুল ইসলাম ব্রিটিশবিরোধী আন্দোলনের সময় ক্ষেপে উঠেছিলেন, যেমনভাবে ’৭১ সালের ২৬ শে মার্চ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ক্ষেপে উঠেছিলেন, আজকেও ঠিক তেমনিভাবে ক্ষেপে ওঠার একটা সময় এসেছে।

তিনি বলেন, আজকে অত্যাচার-নিপীড়ন যে পর্যায়ে গেছে, প্রতিটা মুহূর্তেই আমাদের কাজী নজরুল ইসলামকে মনে হয়।

শনিবার কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন কবির সমাধিস্থলে শ্রদ্ধা জানাতে এসে তিনি এসব কথা বলেন।  এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা খায়রুল কবির খোকনসহ অন্য নেতাকর্মীরা।

আব্দুস সালাম বলেন, আজকে জাতীয় কবির জন্মদিনে বিএনপি, কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে কবির প্রতি থেকে শ্রদ্ধা জানাতে আমরা এখানে এসেছি।

কাজী নজরুল ইসলামকে সর্বসময়ের কবি আখ্যা দিয়ে তিনি বলেন, কাজী নজরুল ইসলাম শুধু দেশের কবি না, সারা বিশ্বের কবি। যেখানেই নিপীড়ন-নির্যাতন হবে, সেখানেই সবাই কাজী নজরুল ইসলামকে খুঁজবে। আজকে আমার মনে হয়, অনেকটা বন্দি কারাগারে অবস্থান করছি। এই অবস্থায় আমাদের আবার কবির গান-কবিতা নিয়ে জনগণের পাশে যেতে হবে। আজকের দিনে এটাই হোক আমাদের কাম্য।

এদিকে, কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে- বাংলা একাডেমি, জাতীয় কবিতা পরিষদ, চারণ সাংস্কৃতিক কেন্দ্র, গণগ্রন্থাগার অধিদপ্তর, জাসাস, বাসদ, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি ও শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন স্তরের সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।



আমার বার্তা/২৫ মে ২০১৯/জহির

 


আরো পড়ুন