শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
প্রস্তাবিত বাজেট জনবান্ধব : জি এম কাদের
নিজস্ব প্রতিবেদক :
১৫ জুন, ২০১৯ ১৬:৩১:৩৬
প্রিন্টঅ-অ+


২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনবান্ধব হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

শনিবার (১৫ জুন) রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর দলের পক্ষ থেকে প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, সংশোধনীতে হতদরিদ্র, তরুণ ও বেকারদের কর্মসংস্থান সৃষ্টিতে বরাদ্দ যেন কাটছাঁট না হয়। শেয়ারবাজারে শৃংখলা ফেরাতে বিদ্যমান আইন যথাযথভাবে প্রয়োগ করতে হবে।

এ সময় বাজেটে সামাজিক নিরাপত্তা ও স্বাস্থ্যসেবায় বরাদ্দ বৃদ্ধি এবং কৃষিতে প্রণোদনা এবং ভর্তুকি আরও বাড়াতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, প্রবাসীদের প্রণোদনা দেয়ায় রেমিট্যান্স বৃদ্ধি পারে। কৃষকদের লাভবান করতে উদ্যোগ নিতে হবে। ব্যাংক সুদের হার সিঙ্গেল ডিজিটে এলে হতদরিদ্র মানুষের অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত হবে। বাজেটকে ব্যবসাবান্ধব করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

কর্মসংস্থান এবং দক্ষ জনশক্তি সৃষ্টিতে ড্রাইভিং শিখাতে প্রতিষ্ঠান গড়ে তুলতেও সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।



আমার বার্তা/১৫ জুন ২০১৯/জহির


আরো পড়ুন