শিরোনাম :

  • খাদ্যসংকটে বানভাসি মানুষ বিচারকদের নিরাপত্তায় কী ব্যবস্থা : হাইকোর্ট সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি : প্রধানমন্ত্রী ট্রেভর বেইলিসকে দলে ভেড়াল কেকেআর পাটুয়াটুলীতে ধসে পড়া ভবন থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার
অভিষেকে সেলিমা-টুকু
নিজস্ব প্রতিবেদক :
২২ জুন, ২০১৯ ১০:০০:১২
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ জাতীয়তাবদী দল বিএনপি'র সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে আজ অভিষেক হচ্ছে বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহামুদ টুকুর।

গত ১৯ জুন ভাইস চেয়ারম্যান থেকে এ দু'জনকে স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের অর্ন্তভুক্তির কথা জানান।

স্থায়ী কমিটির নবাগত দুই সদস্যকে নিয়ে বাকি সদস্যরা শনিবার বেলা ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

এরপর বিকেল সাড়ে ৫টায় গুলশানে স্থায়ী কমিটির সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সে যুক্ত থাকবেন। এতে বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহামুদ টুকুও অংশ নেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

সূত্র আরো জানায়, গত ১৫ তারিখে বিএনপির স্থায়ী কমিটির সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে তারেক রহমান নেতাদের হোমওয়ার্ক করে আসার পরামর্শ দিয়েছেন।

আজকের বৈঠকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আইনগত দিক এবং আন্দোলনের বিষয়ে স্থায়ী কমিটির সদস্যরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে মতামত জানাবেন। ছাত্রদলের সঙ্কটময় পরিস্থিতি, দলের নির্বাহী কমিটির বাকি শূন্য পদ পূরণ, অঙ্গসহযোগী সংগঠন, জেলা ইউনটি পুনর্গঠন সরকার বিরোধী জোট সম্প্রসারণসহ সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।



আমার বার্তা/২২ জুন ২০১৯/জহির


আরো পড়ুন