শিরোনাম :

  • ৬৯ হাজার ৭৬৭ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন বাড্ডায় ছেলেধরা সন্দেহে অভিভাবককে গণপিটুনি : ৫শ জনের বিরুদ্ধে হত্যা মামলা অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্বারোপের আহ্বান প্রধানমন্ত্রীর জলাবদ্ধতা থেকে রাতারাতি মুক্তি দেয়া সম্ভব নয় : স্থানীয় সরকারমন্ত্রীপ্রিয়া সাহার বক্তব্য রাষ্ট্রদ্রোহ বলে মনে করেন না আইনমন্ত্রী
প্রধানমন্ত্রী চীন সরকারের দাওয়াতে যাননি : মির্জা ফখরুল
নিজস্ব প্রতিবেদক :
০৪ জুলাই, ২০১৯ ১৬:০৩:১৪
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফর সম্পর্কে বিএনপি মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী একটা অর্থনীতি ফোরামের দাওয়াতে গেছেন, চীন সরকারের দাওয়াতে যান নাই। আমরা খুব খুশি হতাম, তিনি যদি রোহিঙ্গা সমস্যা নিয়ে চীনা প্রেসিডেন্টের সঙ্গে বসে সমাধানের কাজটি করতেন। কিন্তু তিনি তা করছেন না। তিনি চুক্তি করেছেন, মেগাপ্রজেট, মেগা দুর্নীতির চুক্তি। আমরা বিশ্বাস করি, বাংলাদেশের মানুষ তা মেনে নেবে না।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশের আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

দুই যুগ আগে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলির ঘটনায় ৯ জনকে ফাঁসি আদেশে ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, পাবনায় যে রায় দেয়া হয়েছে, এতে গোটা জাতি বিস্মিত। ২৫ বছর আগে ট্রেনে দুইটি গুলি ছোড়ার ঘটনা ঘটে। কে ছুড়েছে, কয়টি ছুড়েছে, তার কোনো প্রমাণ নেই। অথচ এ ঘটনাকে কেন্দ্র করে ৯ জনকে ফাঁসি দিয়েছে।

মির্জা ফখরুল বলেন, ট্রেনে গুলি ছোড়ার ঘটনায় বিএনপি নেতাদের সাজা দেয়া হয়েছে। কিন্তু ওইদিন আওয়ামী লীগের দু'পক্ষের গোলাগুলির ঘটনার ট্রেনে এ গুলি লাগে। এ রায়ে আমরা শুধু হতাশ নই, বিক্ষুব্ধ। এ রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে, এ দেশে স্বাধীন বিচারব্যবস্থা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা সব সময় বলে, বিএনপির জন্ম ক্যান্টনমেন্টে। তারা ক্যান্টনমেন্টের দল। কিন্তু তারা একবারও বলে না, এরশাদের আমলে দীর্ঘ ৯ বছর আন্দোলনের মধ্য দিয়ে খালেদা রাজনীতিতে এসেছেন।

ড্যাবের আহ্বায়ক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, ড্যাবের নব-নির্বাচিত সভাপতি হারুন আল রশীদ, মহাসচিব ডা. আবদুস সালাম, আহ্বায়ক কমিটির সদস্য সচিব ডা. ওবায়দুল কবির খান, নব-নির্বাচিত কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মেহেদী হাসান প্রমুখ।



আমার বার্তা/০৪ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন