শিরোনাম :

  • হু হু করে বাড়ছে পানি আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং : তামিম প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন চারজন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন
দেশে এখন গভীর ক্রান্তিকাল চলছে : নজরুল ইসলাম
নিজস্ব প্রতিবেদক :
০৪ জুলাই, ২০১৯ ১৭:২৫:৫৩
প্রিন্টঅ-অ+


২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে এখন গভীর ক্রান্তিকাল চলছে। ষড়যন্ত্রকারীরা নানাভাবে নিজেদের মধ্যে বিভেদ সৃষ্টির চেষ্টা করবে। সেখান থেকে বের হয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে হবে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে রাজধানীর পুরানা পল্টনে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে জাতীয় গণতান্ত্রিক পার্টি –জাগপা আয়োজিত ‘বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি এবং গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে’ আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নজরুল বলেন, কারাগারে খালেদা জিয়াকে মেরে ফেলার নানা ষড়যন্ত্র হচ্ছে। দেশের সাধারণ নাগরিকরাও যে কোনো মামলায় জামিন পায়। অথচ দেশের একজন জনপ্রিয় শীর্ষ রাজনীতিবিদ, প্রথম মহিলা প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বছর পার হলেও জামিন দেয়া হচ্ছে না।

তিনি বলেন, আলামত খুব একটা ভালো নয়। সরকারকে ফ্যাসিবাদী চরিত্র পরিহার করতে হবে। দেশে বিশাল একটি বাজেট পাস করা হলো। আর গরীবের পকেট কাটার জন্য গ্যাসের দাম বৃদ্ধি করা হলো। ১৪ দলের সভায়ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করা হয়েছে। অথচ দুঃখজনক হলেও সত্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলছেন গ্যাসের মূল্য কমানোর কোনো সুযোগ নেই।

নজরুল বলেন, জনগণের কথা ভাবতে না পারলে ব্যর্থতার দায় নিয়ে ক্ষমতা ছেড়ে নতুন নির্বাচন দিন। দেখবেন জনগণ আপনাদের কোথায় রাখে। রাতের অন্ধকারে সিল মেরে যে মসনদে বসে আছেন, সেই মসনদ বেশিদিন টিকবে না।

জাগপার সহ সভাপতি খন্দকার আবিদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন জাগপার বহিষ্কৃত সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান। সভায় আরও বক্তব্য রাখেন জাগপার সহ সভাপতি আলহজ রকিব উদ্দিন চৌধুরী মুন্না, আ ফ ম মেজবাহ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, উপদেষ্টা সালাম চৌধুরী, অর্থ বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান, সাবেক ছাত্র নেতা সাইফুল ইসলাম, নাহিদসহ প্রমুখ।



আমার বার্তা/০৪ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন