শিরোনাম :

  • একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৮ নভেম্বর সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত পাক-ভারতের গোলাগুলি, নিহত ৪
দেশব্যাপী অর্ধদিবস হরতাল চলছে
নিজস্ব প্রতিবেদক :
০৭ জুলাই, ২০১৯ ০৯:৫৭:৪৯
প্রিন্টঅ-অ+


গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকে দেশব্যাপী অর্ধদিবস হরতাল চলছে। সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল বেলা ২টা পর্যন্ত চলবে।

হরতালের সমর্থনে ইতোমধ্যে রাজধানীসহ দেশের বেশকিছু এলাকায় মিছিল ও পিকেটিং হয়েছে।

এর মধ্যে পল্টনে মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। পল্টন থেকে মিছিলটি বাহাদুর শাহ পার্কের দিকে গেছে। এসময় পুলিশ জলকামান ও প্রিজন ভ্যান নিয়ে পল্টন মোড়ে অবস্থান নেয়।

বাম নেতারা জানান, হরতালের সমর্থনে আয়োজিত মিছিলে খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ হামলা চালিয়েছে। সেইসঙ্গে তাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে বলেও দাবি করেন তারা।

মিছিলে বাম গণতান্ত্রিক জোটের সাবেক সমন্বয়ক সাইফুল হক বলেন, ‘স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে জনগণ। পুলিশ দিয়ে হামলা করে হরতাল ঠেকানো যাবে না।’

মিছিলে অংশ নেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা, এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, সিপিবির রুহুল হোসেন প্রিন্সসহ অসংখ্য নেতাকর্মী।

অন্যদিকে শাহবাগ মোড়ে সড়ক বন্ধ করে দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট।

উল্লেখ্য, বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি এ হরতালে নৈতিক সমর্থন জানিয়েছে।

এদিকে পুরোপুরি সমর্থন জানিয়েছে গণফোরাম, নাগরিক ঐক্য, বাংলাদেশ ন্যাপ, গণতান্ত্রিক বাম ঐক্য এবং ক্ষেতমজুর সমিতি।



আমার বার্তা/০৭ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন